ময়মনসিংহে ডিবি পুলিশের সাথে বন্দুকযুদ্ধে আন্তঃজেলা মাদক ব্যবসায়ী নিহত

ময়মনসিংহ থেকে মোহাম্মদ হজরত আলীঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার সারহাইল গ্রামে মাদক কারবারিদের সাথে ডিবি পুলিশের গুলিবিনিময়ের ঘটনায় আব্দুর রশিদ (৪০) নামে একজন নিহত হয়েছে। সে উপজেলার ঘাগড়া গ্রামের হাফিজ উদ্দিনের ছেলে। গুলিবিনিময়ের সময় ডিবি পুলিশের এসআই শামীম আল মামুন আহত হয়েছেন।

জেলা ডিবি পুলিশের ওসি শাহ্ কামাল আকন্দ জানান, বুধবার দিবাগত রাত পৌনে একটার দিকে সারহাইল নামক স্থানে আন্তঃজেলা মাদক ব্যবসায়ী রশিদ বিপুল পরিমাণ মাদক দ্রব্য বিক্রয়ের জন্য অবস্থান করছে এমন খবরের ভিত্তিতে ডিবির দু’টি টিম সেখানে অভিযানে চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সংঘবদ্ধ মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে অতর্কিতভাবে গুলি করতে থাকে। তাদের গুলিতে পুলিশের এসআই শামীম আল মামুন আহত হন। পুলিশ আত্মরক্ষার্থে শর্টগানের ফাঁকা গুলি বর্ষণ করে। এক পর্যায়ে সংঘবদ্ধ মাদক ব্যবসায়ীরা গুলি করতে করতে পালিয়ে যায়।

পরে ঘটনাস্থল থেকে মাদক ব্যবসায়ী আব্দুর রশিদ (৪০)কে আহত অবস্থায় পাওয়া যায় এবং তার নিকট থেকে ২০০ (দুইশত) গ্রাম হেরোইন, ১০০ পিস ইয়াবা ট্যাবলেট ও ০৫টি কার্তুজের গুলি উদ্ধার করা হয়। পলাতক মাদক ব্যবসায়ীদের ছোরা গুলিতে আহত মাদক ব্যবসায়ীকে ঈশ্বরগঞ্জ থানা পুলিশের সহায়তায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করা হলে সেখানে তার মৃত্যু হয়।

তার বিরুদ্ধে ১৩ টি মাদকের মামলা রয়েছে বলে পুলিশ জানায়। এ ঘটনায় পুলিশ ১১ রাউন্ড শট গানের গুলি বর্ষন করে বলেও ডিবি পুলিশ জানান।

##