মোংলায় মাছের দামে বিক্রি হচ্ছে গরুর মাংস।

খান আশিকুজ্জামান মোংলা বাগেরহাট :

গত পাঁচ বছর ধরে গরুর মাংস লাফিয়ে লাফিয়ে বাড়ছিল ক্রেতাদের ১ কেজি গরুর মাংস কিনতে খরচ করতে হতো কচকচে ৭৫০টাকা থেকে ৮শত টাকা। এতে মধ্য ও নিম্ন আয়ের মানুষের নাগালের বাইরে চলে যায় গরুর মাংস। এক কথায় গরুর মাংস খাওয়া ভুলে গিয়েছিল সাধারণ মানুষ

কিন্তু সাম্প্রতিক সময় বাগেরহাটের মোংলায় কিছু সাধু ব্যবসায়ী আশার আলো হয়ে এসে গরুর মাংস দাম ৫৮০ টাকা দরে বিক্রি করলে জনমানুষের মনে স্বস্তি ফিরে আসে।

মাংস কিনতে আসা রিপন হাওলাদার (৩৫) দৈনিক এ আমার দেশ কে জানান,আমি গত ছয় মাস ধরে গরুর মাংস দাম বাড়ার কারণে কিনতে পারিনি তবে ৫৮০ টাকা দরে গরুর মাংস পেয়ে একটু স্বস্তি ফিরে পেয়েছি। এদেশের কোন পণ্যের দাম একবার বেড়ে গেলে দাম কমার নজির খুব বেশি নেই। বিশেষ করে গরুর মাংসের মত অতি জনপ্রিয় পণ্যের দাম হঠাৎ করেই কমে আসবে তা হয়তো অনেকের প্রত্যাশার বাইরে।

মাংস বিক্রেতা শহিদুল ইসলাম (৩৭) দৈনিক আমার দেশ কে জানান, বর্তমানে বাজারে নিত্য প্রয়োজনীয় জিনিসের ঊর্ধ্বগতির কারণে ক্রেতারা ৮০০ টাকা কেজি দরে গরুর মাংস কিনতে হিমশিম খাচ্ছে। তাই সাধারণ মানুষদের গরুর মাংসের সাধ দেওয়ার জন্য আমার এই কম দামে মাংস বিক্রি এতে করে ছয় মাস আগে যারা গরুর মাংস কিনতে পারিনি তারাও কিনতে এসেছে।

৫৮০ টাকা গরুর মাংসের দামের রহস্য জানতে চাইলে তিনি বলেন। দোকানে যারা গরুর মাংস কিনে তারা তাদের পছন্দের অংশ কিনতে পারে। আমরা কোরবানির গোসের মতন সবকিছু মিলিয়ে বিক্রি করছি ৫৮০ টাকা দরে । প্রতি শুক্রবার আমি কম দামে গরুর মাংস বিক্রি করে থাকি। এতে দুই থেকে তিনটা গরু বিক্রি হয়ে যায়।