মেহেরপুরে প্রাথমিক বৃত্তি পরীক্ষা সম্পন্ন, অনুপস্থিত ২২

মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরে প্রাথমিক বৃত্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার জেলার ৩টি উপজেলা থেকে এবার ২ হাজার ১৮৫ জন পরীক্ষার্থী প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করার কথা থাকলেও জেলার ৩ উপজেলায় মোট ২২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেনি।

মেহেরপুর জেলা প্রাথমিক শিক্ষা সূত্রে জানা গেছে, চলতি সালের প্রাথমিক বৃত্তি পরীক্ষায় মেহেরপুর জেলা থেকে ২ হাজার ১৮৫ জন ছাত্রছাত্রী বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ৭৫৪ জন ছাত্র এবং ১ হাজার ৪৩১ জন ছাত্রী রয়েছে। মোট পরীক্ষার্থীদের মধ্যে মেহেরপুর সদর উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় থেকে ৮০৪ পরীক্ষার্থীর মধ্যে ৭৯৫ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে। মোট পরীক্ষার্থীদের মধ্যে ২৯৪ জন ছাত্র এবং ৫১০ জন ছাত্রী। এর মধ্যে ৪ জন ছাত্র এবং ৫ জন ছাত্রী অনুপস্থিত থাকে।

গাংনী উপজেলা থেকে মোট ১ হাজার ৫৩ জন ছাত্রছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিল। এর মধ্যে ৩৫০ জন ছাত্র এবং ৭০৩ জন ছাত্রী। এ উপজেলা থেকে মোট ১২ জন ছাত্রছাত্রী অনুপস্থিত থাকে। এর মধ্যে ৬ জন ছাত্র এবং ৬ জন ছাত্রী।

মুজিবনগর উপজেলা থেকে মোট ৩২৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিল। এর মধ্যে ১১০ জন ছাত্র এবং ২১৮ জন ছাত্রী। এ উপজেলা থেকে ২জন ছাত্র ছাত্রী পরীক্ষায় অনুপস্থিত থাকে। এর মধ্যে ১জন ছাত্র এবং ১জন ছাত্রী রয়েছে। এদিকে প্রাথমিক বৃত্তি পরীক্ষা চলাকালীন সময়ে মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান মেহেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র সহ বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ভূপেষ রঞ্জন রায়, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আপিল উদ্দিন উপস্থিত ছিলেন।