মুক্তিযোদ্ধা তালিকায় স্থান পেলেন টাঙ্গাইলের এমপি জোয়াহেরুল ইসলাম

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. জোয়াহেরুল ইসলাম মুক্তিযোদ্ধা তালিকায় স্থান পেয়েছেন। রবীন্দ্র নাথ দত্ত স্বাক্ষরিত মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের গেজেট অধিশাখার উপসচিব (গেজেট) প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।


উপসচিব স্বাক্ষরিত প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, “জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল আইন অনুযায়ী প্রকৃত বীর মুক্তিযোদ্ধার তালিকা গেজেট প্রকাশ করা হলো এবং এতে সংসদ সদস্য মো. জোয়াহেরুল ইসলামের স্থান পেলেন ; তার মুক্তিযোদ্ধা তালিকার গেজেট নম্বর-৬৯৮৭।”

মুক্তিযোদ্ধা তালিকায় স্থান পাওয়ায় সংসদ সদস্য অ্যাডভোকেট মো. জোয়াহেরুল ইসলাম বলেন, “আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে স্বাধীনতা সংগ্রামে টাঙ্গাইলের পাথরঘাটাসহ কয়েকটি অঞ্চলে মুক্তিযুদ্ধের সময় সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছি। কিন্তু পূর্বে এর স্বীকৃতি পাইনি; তবে দীর্ঘদিন পরে হলেও মুক্তিযুদ্ধের স্বীকৃতিস্বরূপ সরকার মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভুক্ত করায় জননেত্রী, বঙ্গবন্ধুকণ্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞা প্রকাশ করছি এবং একইসাথে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর সময়ে একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে আমি গর্ববোধ করছি।”