মির্জাপুরে গোড়াই ইউনিয়নের নির্বাচন আচরণ লঙ্ঘন করে প্রচারণা

সবুজ রানা মির্জাপুর(টাঙ্গাইল)প্রতিনিধিঃ টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ১০নং গোড়াই ইউনিয়ন পরিষদ(ইউপি) নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে প্রতীক বরাদ্দের আগেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নির্বাচনী পোস্টারের মাধ্যমে প্রচারণা চালাচ্ছেন৫নং ওর্য়াডের মেম্বার পদপ্রার্থী।

মির্জাপুরে গোড়াই ইউনিয়নের নির্বাচন আচরণ লঙ্ঘন করে প্রচারণা

ওই প্রার্থীর নাম মোহাম্মদ আলী। তিনি ফেসবুকে তাঁর নিজের নামে (মোহাম্মদ আলী)৬ই ডিসেম্বরে মোরগ প্রতীকের পোস্টার পোস্ট করেন।এতে লেখা,আসন্ন১০নং গোড়াই ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৫নং ওর্য়াডের জনগণের মনোনীত বর্তমান মেম্বার১০নং গোড়াই ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোহাম্মদ আলীকে মেম্বার পদে ভোট দিয়ে পুনরায় সেবা করার সুযোগ দিন।

এবিষয়ে জানতে চাইলে মোহাম্মদ আলী বলেন, আমার ফেসবুক অ্যাকাউন্ট আছে।আমি তা নিজেই চালাই।ফেসবুকের বিষয়ে আমি এতো কিছু বুঝি না হয়তোবা আমার ছেলে মেয়ে পোস্ট করেছে।পরিশেষে মেম্বার পদপ্রার্থী মোহাম্মদ আলী বলেন এটা আমার বড় ধরনের অপরাধ হয়েছে যেহুতু আমার ব্যক্তিগত প্রোফাইল আইডি থেকে আপলোড দেওয়া হয়েছে।

মির্জাপুর উপজেলার নির্বাচন কর্মকর্তা শরীফা বেগম তিনি বলেন,১০নং গোড়াই ইউনিয়ন পরিষদের ৫নং ওর্য়াডের মেম্বার পদপ্রার্থী মোহাম্মদ আলী প্রার্থী হলেও তাঁকে এখনো প্রতীক বরাদ্দ দেওয়া হয়নি।প্রচারণা চালালে তিনি ভুল করেছেন।তার বিরুদ্ধে আইন গত ব্যবস্হা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।এ বিষয়ে আরো বিস্তারিত জানান,গোড়াই ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা সাইফুদ্দিন তিনি বলেন,প্রতীক পাওয়ার আগে কোনো মাধ্যমে-ই প্রচারণা চালানোর সুযোগ নেই।

মোহাম্মদ আলীর ফেসবুকে প্রচারণা চালানোর বিষয়টি আমাদের জানা ছিল না।যেহুতু লিখিত অভিযোগ ও প্রমাণ পাওয়া গেছে তার বিরুদ্ধে আইন লঙ্ঘন করার অপরাধে আইন গত ব্যবস্হা নেওয়া হবে।নবগঠিত মির্জাপুর উপজেলার ৮ইউপিতে পঞ্চম ধাপে ৫ই জানুয়ারী ২০২২ সালে ভোট গ্রহণ হবে।