মানিকগঞ্জ আদালতে মুরাদের বিরুদ্ধে মামলার আবেদন

জিয়া পরিবার ও তারেক রহমানের মেয়ে সম্পর্কে কুরুচিপূর্ণ এবং মানহানিকর ভাষা ব্যবহারের অভিযোগে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসানসহ দুজনের বিরুদ্ধে মানিকগঞ্জে আদালতে মামলার আবেদন করা হয়েছে।

সোমবার দুপুরে মানিকগঞ্জ সদর আমলি আদালতে এ মামলার আবেদন করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের জেলা ইউনিটের সাধারণ সম্পাদক মো. আজাদ হোসেন খান।

মামলার অন্য আসামি হলেন— অনলাইন প্ল্যাটফরমে মুরাদ হাসানের সাক্ষাৎকার নেওয়া মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদ ওরফে নাহিদ হেলাল।

মানিকগঞ্জ আদালতের আইনজীবী সমিতির সভাপতি মেজবাউল হক বলেন, মামলার আবেদনের ওপর শুনানি হয়েছে। আদালতের বিচারক এলিনা বেগম পরে আদেশ দেবেন। এ ক্ষেত্রে মামলা চলতে পারে অথবা তদন্তের জন্য দিতে পারেন আদালত। আসামিদের বিরুদ্ধে সমন জারিও হতে পারে।

মামলার বাদী আজাদ হোসেন খান এজাহারে তিনি উল্লেখ করেন, ১ ডিসেম্বর নাহিদ হেলাল মুরাদ হাসানের সাক্ষাৎকার নেন এবং তা তার ভেরিফায়েড ফেসবুক পেজে প্রচার করেন। এ ঘটনায় বাদী মর্মাহত হয়ে সোমবার মামলা করেন। দণ্ডবিধির ১৫৩(ক), ৫০৫ ও ৫০৯ ধারায় এ মামলার আবেদন করা হয়। ওই অনুষ্ঠানে উদ্দেশ্যমূলকভাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনি জাইমা রহমান সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য করেন মুরাদ হাসান। এটি শুধু জাইমার জন্য সম্মানহানি নয়, নারী সমাজের জন্যও অপমানজনক। তাই জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পক্ষ থেকে মামলাটি করা হয়।

বাদী আজাদ হোসেন খান বলেন, আদালতে মামলার এজাহারের শুনানি হয়েছে। বিচারক আদেশ পরে দেবেন। এ মামলায় আটজনকে সাক্ষী করা হয়েছে। মামলায় বিচারক কী আদেশ দেন সেই অপেক্ষায় আছি।