মানব জীবনের পরম মুক্তি সাধনের উদ্দেশ্যে কুমিল্লার তিতাসে ৩২ প্রহরব্যাপি হরিনাম সংকীর্তন

হালিম সৈকত, কুমিল্লাঃ হরিনামে সর্বসিদ্ধি গৌর শিক্ষা সার ইথে যার নাহি রতি গতি নাহি তার।। মানব দেহের আয়ু ক্ষণস্থায়ী। এই ক্ষণ সময়ে আমাদের সাধন পথে অগ্রসর হওয়া বড়ই কঠিন। কিন্তু এ অল্প সময়েও আমাদের পরমাত্মার শান্তি, তৃপ্তি ও মানব জীবনের পরম মুক্তি সাধন হতে পারে – হরিকথা শ্রবণ ও নামকীর্তনে। সেই পথ অনুসরণ করে শ্রীশ্রী চৈতন্য মহাপ্রভুর প্রবর্তিত সনাতনী শ্বাশত সমন্বয়ের বাণী হরিনাম প্রচার ও জগৎ মঙ্গলার্থে শুভানুষ্ঠানিকা অনুযায়ী শ্রীমদ্ভাগবত পাঠ শ্রীশ্রী তারকব্রক্ষ হরিনাম সংকীর্তন মহাযজ্ঞের আয়োজন করেছে তিতাস উপজেলার দূর্গাপুরের রামানন্দ গোস্বামী আশ্রমের দীন ভক্তবৃন্দ।
গত ২ মাঘ গীতা পাঠের মাধ্যমে ৩২ প্রহরব্যাপি এই হরিনাম সংকীত্তন মহাযজ্ঞ আরম্ভ হয়।
৫ মাঘ ১৪২৬ বাংলা রাত ৯ টা থেকে শুরু হয় নামযজ্ঞের শুভ অধিবাস ও মঙ্গলঘট স্থাপন।

৯ মাঘ শুক্রবার কীর্ত্তন চলাকালীন দ্বি-প্রহরে মহাপ্রভুর ভোগরাগ অন্তে মহাপ্রসাদ বিতরণ করা হবে।
এ সময় হরিনাম সুধা পরিবেশন করবেন যশোরের আদি ভক্ত মিলন সম্প্রদায়, নড়াইলের রাধা গোবিন্দ সেবা সংঘ, পিরোজপুরের নব ঠাকুর সম্প্রদায়, বরিশালের গুরু ভাই সম্প্রদায়, গোপাল কিশোরী সম্প্রদায় ও গোপালগঞ্জের শিল্পী সম্প্রদায়। ৩২ প্রহর ব্যাপি হরিনাম সংকীর্তনের আয়োজক হলেন রামানন্দ গোস্বামী আশ্রমের সভাপতি বিবেকানন্দ পোদ্দার বিবু, সহ সভাপতি নারায়ন চন্দ্র শীল, হারাধন রায়, অজিত পোদ্দার, গোপাল সাহা, নির্মল চন্দ্র রায়, দিলীপ চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক অনিল চন্দ্র সাহা (অনু), সহ সাধারণ সম্পাদক নিতাই সাহা, বিপ্লব পোদ্দার, কিশোর পোদ্দার, ডাঃ জগদীশ নমঃ, খোকন নমঃ, অরুণ দাস, স্বপন ঘোষ, সাংগঠনিক সম্পাদক চন্দন সাহা, সহ সাংগঠনিক সম্পাদক কানাই পোদ্দার, দিলীপ কুমার ভৌমিক, বিজয় সাহা, মানিক লাল সাহা, কোষাধ্যক্ষ মনিন্দ্র
পোদ্দার, সহ কোষাধ্যক্ষ রঞ্জিত নমঃ, নিতাই শীল, ভান্ডার রক্ষক উমেশ সাহা, সহ ভান্ডার রক্ষক রবি সাহা, সাধু সাহা, নিকুঞ্জ নমঃ, সমাজ কল্যাণ সম্পাদক রবীন্দ্র সাহা, সহ সমাজ কল্যাণ সম্পাদক সমীর পোদ্দার, উত্তম সাহা, সাংস্কৃতিক সম্পাদক অশোক পোদ্দার, সহ সাংস্কৃতিক সম্পাদক চিত্ত সাহা, চৈতন্য সাহা, সুকুমার নমঃ, প্রচার সম্পাদক সুনিল চন্দ্র দাস ও সহ প্রচার সম্পাদক অনুকুল নমঃ প্রমুখ। প্রতিদিন আশ্রমে দুপুর এবং রাতে প্রায় ২ থেকে আড়াই হাজার মানুষের প্রসাদের ব্যবস্থা করা হয়।