মাদারীপুরে আগুনে পুড়ল আশ্রয়ণ প্রকল্পের ১০ ঘর

রোমান বেপারী, মাদারীপুর প্রতিনিধিঃ

মাদারীপুর সদর উপজেলা কালিকাপুর ইউনিয়নের চরনাচনা গ্রামে আশ্রয়ণ প্রকল্পের ১০টি ঘর আগুনে পুড়ে গেছে। পরে ফায়ার সার্ভিস এবং স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আসে। শনিবার (নভেম্বর-১৩) সন্ধ্যা দিকে পাশের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়ে তা ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে।
স্থানীয় ও ফায়ার সার্ভিসের তথ্য মতে, শনিবার সন্ধ্যা ৭টা দিকে আশ্রয়ণ প্রকল্পের একটি রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে ধোঁয়া ও আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। পরবর্তীতে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা চালায় এবং মাদারীপুর ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিসের ২টি টিম ও স্থানীয়দের দের ঘন্টা প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।
স্থানীয় বাসিন্দা ফোরকান হোসেন বলেন, হটাৎ আগুনের ধূয়া ছড়িয়ে পরে। এরপরে নিজেরাই আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি। ফায়ার সার্ভিসের টিম পৌঁছাতে দেরি হওয়ায় আগুনে সব পুড়ে যায়।
ফায়ার সার্ভিস ওয়ারহাউজ ইন্সপেক্টর নূর মোহাম্মদ জানান, খবর পাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিসের ২টি ইউনিটের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণ করা হয়েছে। আশ্রয়ণ প্রকল্পের আগুনে ১০ ঘর পুড়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে চুলার আগুন থেকে এই আগুনের সূত্রপাত।