মাদারীপুরের শিবচরে থানায় চুরির মামলা করায় ভুক্তভোগী পরিবারের উপর হামলা, আহত ৫

রোমান, মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরের শিবচরে চুরির মামলা করায় বাদী ও তার পরিবারের লোকজনের উপর হামলা চালিয়েছে আসামী পক্ষের লোকজন। এতে নারীসহ আহত হয়েছেন অন্তত ৫জন।

শনিবার সন্ধ্যায় শিবচর উপজেলার সন্ন্যাসীরচর ইউনিয়নের মধু মৃধারকান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

মামলার এজাহারে সূত্রে জানা যায়, গত ৪ জুলাই মধু মৃধারকান্দি গ্রামের ফায়েজউদ্দিন মুন্সীর ঘরে রাতে সিঁদ কেটে নগদ ৩৫ হাজার টাকা ও স্বর্ণালংকার চুরি করে চোরচক্র। পালিয়ে যাবার সময় চোরকে দেখে ফেলে ঘরের বৃদ্ধা মালেকা বেগম। এ ঘটনায় স্থানীয়ভাবে মিমাংসার চেষ্টা করে ব্যর্থ হলে গত মঙ্গলবার (০৬ জুলাই) ফায়েজউদ্দিনের স্ত্রী শান্তি বেগম বাদী হয়ে একই এলাকার দোলোয়ার মৃধাসহ ৪ জনের নামে শিবচর থানায় চুরি মামলা করে। এতে ক্ষিপ্ত হয়ে শনিবার সন্ধ্যায় আসামী দেলোয়ারের চাচা মাহাবুব মৃধা তার লোকজন নিয়ে বাদী ও তার পবিবারের উপর হামলা চালায়। এতে শান্তি বেগমসহ আহত হয় অন্তত ৫জন। আহতদের উদ্ধার করে মাদারীপুরের শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। তাদের মধ্যে শান্তি বেগম ও তার স্বামী ফায়েজউদ্দিনকে আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর মেডিকেলে প্রেরণ করে চিকিৎসক। বাকি আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়। এই ঘটনায় শান্তি বেগমের ভাই শহিদুল ইসলাম বাদী হয়ে শনিবার রাতে আরেকটি মামলা করেন।

খবর পেয়ে ঘটনান্থল পরিদর্শন করেছে থানা পুলিশ।

মামলার বাদী শহিদুল ইসলাম অভিযোগ করেন, চুরির মামলা হওয়ায় আসামীর লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়েছে। পরে এই ঘটনায় আরেকটি মামলা হলে আসামী ও তার লোকজন প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। এমনকি হুমকিও দিচ্ছে। এই ঘটনার সুষ্ঠু বিচার দাবী করছি।

শিবচর উপজেলার সন্ন্যাসীরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল বেপারী বলেন, চুরির ঘটনাটি প্রথমে সালিসী করে মিমাংসার চেষ্টা করা হয়। কিন্তু অভিযুক্তরা তাতে রাজি নয়নি। এই ঘটনার বিচার হওয়া উচিৎ।

শিবচর থানার এসআই মো. রবিউল ইসলাম জানান, শান্তি বেগম ও তার স্বামীসহ কয়েকজনকে মারপিট ও তাদের দোকান লুটপাট করা হয়েছে এই মর্মে থানায় মামলা হয়েছে। এই ঘটনার আামীদের ধরতে পুলিশের অভিযান চলছে।