মহিপুরে জেলেদের ভিজিএফ ও ভিজিডির চাল স্বচ্ছভাবে বিতরণ করা হলো

রাসেল কবির মুরাদ , কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি ঃ মহিপুরে ১১০০ জেলের মাঝে ৮০ কেজি করে ভিজিএফ ও ভিজিডির চাল স্বচ্ছভাবে বিতরণ করা হয়েছে। মহিপুর থানার সদর ইউনিয়নের ৯টি ওয়ার্ডের কার্ডধারী জেলেদের মধ্যে বুধবার সকাল ১০টা থেকে বিকেল পর্যন্ত এ চাল বিতরণ করা হয়। চাল বিতরণকালে কলাপাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আব্দুর রশিদ, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও ইউপি সদস্য আলহাজ্ব মোঃ নুরুল ইসলাম, ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: ইসমাইল হোসেন সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এসময় জেলে কার্ডধারী কয়েকজন পুরুষ ও মহিলা চাল না পাওয়ার অভিযোগ করলে সংশ্লিষ্ঠ ওয়ার্ডের মেম্বররা জানান, বরাদ্ধ কম থাকায় প্রায় পাঁচ শতাধিক কার্ডধারী জেলেকে ভিজিএফ এর দিতে পারেনি তারা। তবে এদেরকে রেশন কার্ড, বয়স্কভাতা, ত্রান সহায়তা করার মাধ্যমে সমন্নয় করা হয়েছে।

মহিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও ইউপি সদস্য মো: নুরুল ইসলাম হাওলাদার বলেন, এ ইউনিয়নে কার্ডধারী প্রায় আড়াই হাজার জেলে রয়েছে। দুই দফায় প্রায় দুই হাজার জেলেকে ভিজিএফ এর চাল দেয়া হয়েছে। বাকি জেলেদের বয়স্কভাতা, রেশণ কার্ডসহ অন্যান্য ত্রান সহায়তা দেয়া হয়েছে এবং সকল শ্রেনী পেশার মানুষের উপস্থিতিতে স্বচ্ছভাবে প্রত্যেকের মাঝে এ চাল বিতরণ করা হয়।

চাল বিতরণের তদারকির দায়িত্বে থাকা কলাপাড়া উপজেলা নির্বাচন কর্মকর্ত মোঃ আব্দুর রশিদ জানান, বুধবার সকাল থেকে প্রশাসনের উপস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে ১১শত কার্ডধারী জেলের মাঝে চাল বিতরণ করা হয়েছে। আড়াই হাজার কার্ডধারী জেলের মধ্যে দুই হাজার জেলে এ ভিজিএফ ও ভিজিডি চাল পেয়েছে। চাল বিতরণে কোন ধরণের অনিয়ম হয়নি। স্বচ্ছতার সাথে প্রত্যেককে ৮০ কেজি করে চাল দেয়া হয়েছে।