মনফালকনে মহান শহীদ পালন

প্রেস বিজ্ঞপ্তি : বাংলা স্কুল মনফালকনে এর উদ্যোগে বাংলাদেশ ওয়েল ফেয়ার এন্ড কালচারাল এসোসিয়েশন এর সহযোগিতায় মনফালকনে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ওয়েল ফেয়ার এন্ড কালচারাল এসোসিয়েশন এর সভাপতি নুরুল আমিন খন্দকার ও অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ ওয়েল ফেয়ার এন্ড কালচারাল এসোসিয়েশন এর সাধারন সম্পাদক মোঃজিয়াউর রহমান খান সোহেল।

ভাষা আন্দোলনে শহীদদের আত্মার মাগফিরাত ও পুরান ঢাকায় অগ্নিকান্ডে নিহতদের জন্য দোয়া করে অনুষ্ঠানের সূচনা করা হয়। মাতৃভাষা দিবসের গৌরব গাথা ইতিহাস সম্পর্কে তাৎপর্যপূর্ণ সূচনা বক্তব্য রাখেন খন্দকার নুরুল আমিন । আরো বক্তব্য রাখেন রফিকুল ইসলাম মোস্তাক মজনু দেওয়ান।

অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন বাংলা স্কুল ও বালাদেশ ওয়েলফেয়ার এন্ড কালচারাল এসোসিয়েশন এর সদস্য বৃন্দ বাংলাদেশ এসোসিয়েশন গরিঝিয়া বাংলাদেশ জাতীয়তাবাদী দল গরিঝিয়া শাখা ইতালি নিউ ওয়াল্ড সার্ভিস এস আর এল বিভিন্ন সংগঠন ও ব্যাক্তিবর্গ। অনুষ্ঠানে স্কুলের শিক্ষার্থীদের ছড়া ও কবিতা আবৃতি উপস্থিত সকলকে আকৃষ্ট করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলা স্কুলের শিক্ষিকা বৃন্দ কমিউনিটির গন্যমান্য ব্যাক্তিবর্গ অভিভাবকসহ সকলস্তরের মানুষ।মাতৃভাষা দিবস উপলক্ষে স্কুলে ছাত্র – ছাত্রীদের নিয়ে তিনটি গ্রুপে সুন্দর ও শুদ্ধ ভাবে স্বরবর্ণ ও ব্যাঞ্জনবর্ণ লিখা মাতৃভাষা দিবসের সংক্ষিপ্ত ইতিহাস লিখা অভিবাবকরা অভিমত ব্যাক্ত করতে গিয়ে বলেন এ ধরনের অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে প্রবাসে জন্ম নেয়া ছেলে মেয়েরা নিজেরা গৌরব গাথা ইতিহাস সম্পর্কে জানতে ও শিখতে পারবে নিজেকে বীরের জাতি হিসেবে পরিচয় দিতে পারবে প্রবাসে। সাগর এর পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি হয়।