মধুপুরের সেই আদিবাসী নারী বাসন্তী রেমা পেলেন ‘প্রধানমন্ত্রীর দেওয়া সরকারি পাকা ঘর’

নিজস্ব প্রতিবেদকঃ প্রায় সাত মাস পূর্বে টাঙ্গাইলের মধুপুরে বন বিভাগ কর্তৃক আদিবাসী নারী বাসন্তী রেমার ৪০ শতাংশ জমির কলাবাগান কেটে ফেলা হয়েছিল। যার ফলে তিনি নিঃস্ব ও অসহায় হয়ে পড়েছিলেন। তবে, এখন প্রধানমন্ত্রীর উপহার পাকা সরকারি ঘর পাচ্ছেন ঐ আদিবাসী গারো নারী “বাসন্তী রেমা”।

মঙ্গলবার (৩০ মার্চ) মধুপুরের পেগামারী গ্রামে ঐ সরকারি পাকা ঘরের নির্মাণ কাজের উদ্বোধন করেছেন মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফা জহুরা। 

এ সময় অন্যান্যদের মধ্যে মধুপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম. এ করিম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজিব আল রানা, ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন ও মধুপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।

আদিবাসী গারো নারী বাসন্তী রেমা বলেন, “এতদিন মাটির ঘরে ছিলাম। পাকা ঘরে বসবাস করার সুযোগ স্বপ্নেও ভাবিনি। প্রধানমন্ত্রীর উপহার এ ঘর প্রাপ্তির সুযোগ করে দেওয়ার জন্য ইউএনও ও সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাচ্ছি।”

মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফা জহুরা জানান, “২০২০ সালের সেপ্টেম্বর মাসে বাসন্তী রেমার কলাবাগান কেটে ফেলায় তার বড় ধরনের ক্ষতি হয়। সেই ক্ষতি পুষিয়ে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর সংশ্লিষ্ট দপ্তরের সাথে যোগাযোগ করে এ ঘর বরাদ্দ দেওয়া হয়েছে।”