মদের লাইসেন্স দিয়ে জনগণের অনুভূতিতে আঘাত হেনেছে সরকার’

এই আমার দেশঃ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন বলেছেন, সরকার কথিত মাদকবিরোধী অভিযানের নামে নির্বিচারে মানুষ হত্যা করলেও এখন মদের লাইসেন্স দিয়ে দেশের বৃহত্তর জনগোষ্ঠী আবেগ-অনুভূতি, বোধ-বিশ্বাস ও ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে।

বুধবার রাজধানীতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর আয়োজিত সরকার কর্তৃক মদের উন্মুক্ত লাইসেন্স দেয়ার প্রতিবাদে এবং অবিলম্বে ইসলামবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে এক বিক্ষোভ পরবর্তী সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিক্ষোভ মিছিলটি মিরপুর-১ বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে টেকনিক্যালের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মাধ্যমে শেষ হয়।

সমাবেশে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকার সেক্রেটারি মাহফুজুর রহমান, নাজিম উদ্দিন মোল্লা, ডা: ফখরুদ্দীন মানিক, ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য জিয়াউল হাসান, মাওলানা মুহিব্বুল্লাহ ও মোস্তাফিজুর রহমান, শূরা সদস্য মু. আতাউর রহমান সরকার, আব্দুল মতিন খান, নাসির উদ্দীন ও মঈন উদ্দীন, শিবিরের ঢাকা মহানগরী পশ্চিম সভাপতি সাব্বির বিন হারুন, উত্তর সভাপতি জাহাঙ্গীর আলম ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সভাপতি পারভেজ হোসেন প্রমুখ।

সেলিম উদ্দিন বলেন, সরকার জাতিকে মাদকাসক্ত, মূল্যবোধহীন ও মেধাশূন্য জাতিতে পরিণত করার আত্মঘাতি খেলায় মেতে উঠেছে। আর তারই ধারাবাহিকতায় দেশে পরিকল্পিতভাবে মাদকের বিস্তার, রাষ্ট্রীয় সম্পদের লাগামহীন লুটপাট ও অশ্লীলতাকে উৎসাহিত করা হচ্ছে। অথচ সব ধরনের অপরাধের সাথে মাদক, অবৈধ অর্থসম্পদ ও অবৈধ নারীসঙ্গের সংশ্লিষ্টতা রয়েছে।

হাদিসে রাসূল সা:-এ এসেছে, হজরত আনাস ইবনে মালিক রা: বর্ণনা করেন, রাসূলুল্লাহ সা: বলেছেন, ‘কিয়ামতের কিছু নিদর্শন হলো ইলম লোপ পাবে, অজ্ঞানতার প্রসার ঘটবে, মদ্যপান ও মাদকের বিস্তার ঘটবে, ব্যভিচার ছড়িয়ে পড়বে।’ (বুখারি শরিফ, প্রথম খ-, হাদিস-৮০)।

তিনি বলেন, মাদকদ্রব্য মানুষের দৈহিক ও মানসিক সমস্যা সৃষ্টি করে। সেই সাথে মাদক গ্রহীতা নেশার টাকা সংগ্রহের জন্য বিভিন্ন অপরাধমূলক কর্মতাণ্ডে জড়িয়ে পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় সমস্যা সৃষ্টি করে। মূলত, ইসলাম কল্যাণমূলক পরিপূর্ণ জীবন বিধান। এজন্য ইসলাম মাদক ও নেশাদ্রব্য গ্রহণকে হারাম করেছে। তিনি সরকারের ইসলামবিরোধী অপতৎপরতা মোকাবেলায় জাতীকে ঐক্যবদ্ধভাবে সংগ্রামের আহ্বান জানান।