ভৈরবে প্রথম দিনে প্রায় তিন হাজার স্কুল শিক্ষার্থীকে টিকা প্রদান

মো: নাঈম মিয়া, ভৈরব(কিশোরগঞ্জ)প্রতিনিধি:

কিশোরগঞ্জের ভৈরবে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুল শিক্ষার্থীদের কোভিড-১৯ (ফাইজার) ভ্যাকসিন প্রদান কার্যক্রম।

ভৈরব এম পি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও ভৈরব সরকারী কে বি পাইলট মডেল হাই স্কুলের প্রায় তিন হাজার শিক্ষার্থীকে আজ প্রথম দিন প্রথম ডোজ টিকার আওতায় আনা হয়।

শনিবার (৮ জানুয়ারি ) সকালে ২০ শষ্যার বিশেষায়িত হাসপাতাল ও ট্রমা সেন্টারে এ ভ্যাক্সিন( টিকা দান ) কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্ধোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জনাব সাদিকুর রহমান সবুজ,উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডাঃ মোঃ খোরশেদআলম, এমওডিসি ডা. রিয়াসাত আজীম, উপজেলা একাডেমিক সুপারভাইজার জনাব স্বপ্না ইসলাম, দুই স্কুলের প্রধান শিক্ষকদ্বয় ও অন্যান্য শিক্ষকমন্ডলী এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সের টিকা প্রদান সংশ্লিষ্ট স্বাস্থ্যকর্মীগন।

টিকা নেয়ার পর এখনো কোন শিক্ষার্থীর পার্শ্বপ্রতিক্রিয়া বা সমস্যা দেখা দেয়নি। তবে বর্তমানে মাধ্যমিক, নিম্নমাধ্যমিক, মাদ্রাসা ও কলেজসহ ৩৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শির্ক্ষঅর্থীদেও টিকা প্রদানের আওতায় আনা হয়েছে। পর্যায়ক্রমে সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরকে টিকা প্রদানের আওতায় আনা হবে বলে জানান করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডাঃ মোঃ খোরশেদআলম।

তিনি আরো জানান কেউ টিকা নেয়া থেকে বাদ যাবেনা। সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরকে এর আওতায় আনা হবে। এছাড়া টিকা নেয়ার পর এখনো কারো কোন সমস্যা হয়নি। সবাই সুস্থ আছে। আজ থেকে শুরু হয়ে আগামী ১৩ জানুয়ারী পর্যন্ত চলবে এ টিকা প্রদান। এছাড়াও টিকা প্রদান কার্যক্রম চলমান থাকবে।