ভারত ম্যাচের আগে বাংলাদেশকে কটাক্ষ করে বিজ্ঞাপন

ক্রীড়া প্রতিবেদক: বিশ্বকাপের ম্যাচে আগামী বৃহস্পতিবার (১৯ অক্টোবর) পুনেতে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ দল। বিশ্বকাপের আনুষ্ঠানিক সম্প্রচারকারী স্টার স্পোর্টস নেটওয়ার্ক এই ম্যাচকে ঘিরে একটি বিজ্ঞাপন তৈরি করেছে। সেখানে বাংলাদেশকে উপহাস করা হয়েছে বলে মনে করছেন অনেকে।

৩০ সেকেন্ডের বিজ্ঞাপনচিত্রের শুরুতে দেখানো হয় ভারতীয় ব্যাটার বিরাট কোহলিকে। এরপর দৃশ্যপটে হাজির হন বাংলাদেশের জার্সি পরা এক সমর্থক। বহুল আলোচিত ‘নাগিন ড্যান্স’ দিতে দেখা যায় সেই সমর্থককে। ব্যাকগ্রাউন্ডে বীণের শব্দ, ভারতের জার্সি পরা দুইজন সমর্থক উপভোগ করছেন সর্পনৃত্য।

বাংলাদেশের জার্সি পরে সর্পনৃত্য করা ব্যক্তি হিন্দিতে বলেন, ‘আমরা ভারতের মাটিতে ভারতকে হারাবো।’ এরপর ভারতীয় এক সমর্থক বীণ বাজানোর অভিনয় করেন, যা বাংলাদেশের সমর্থক শুনতে পাননি। আরেক ভারতীয় সমর্থক বলেন, এটা হলো বিজয়ধ্বনি। যা ভারতের মাটিতে ভারতের বিপক্ষে তোমরা কখনোই শোনোনি, এবারও শুনতে পাবে না।

বিজ্ঞাপনের শেষদিকে কোহলির হাঁকানো একটি কাভার ড্রাইভ এসে আঘাত করে বাংলাদেশের সমর্থকের গায়ে। আর পর্দায় লেখা ভেসে ওঠে- নাগিন ড্যান্স? কোনো সুযোগই নেই।

এই বিজ্ঞাপনকে ভালোভাবে নেননি বাংলাদেশি সমর্থকরা। অনেকে প্রশ্ন তুলেছেন নীতি-নৈতিকতা। অনেকে মন্তব্য করেছেন, সর্বশেষ দ্বিপক্ষীয় সিরিজ আর এশিয়া কাপের স্মৃতি মনে করো। কেউ লিখেছেন, এর জবাব মাঠে দেওয়া হবে।