ব্লাড ফাইটার ফর হিউম্যানিটির বিনামূল্যে  রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন   

ব্লাড ফাইটার ফর হিউম্যানিটির বিনামূল্যে  রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন 
মোহাম্মদ শেখ ফরিদ, সরিষাবাড়ি (জামালপুর)প্রতিনিধিঃ
অন্যকে রক্ত দেওয়ার মাধ্যমে যেমন তার জীবন বাঁচানো যায়, তেমনি রক্তদান করলে রক্তদাতার নিজের শরীরেরও উপকার হয়।দুর্ঘটনায় আহত, ক্যানসার বা অন্য কোনো জটিল রোগে আক্রান্তদের জন্য, অস্ত্রোপচার কিংবা সন্তান প্রসব অথবা থ্যালাসেমিয়ার মতো বিভিন্ন রোগের চিকিৎসায় রক্তের প্রয়োজন হয়।তাই সারাদেশে বিভিন্ন সংগঠন এসব রক্ত দাতাদের স্বেচ্ছায় রক্তদান করে আসছে। জামালপুরের সরিষাবাড়িতে তেমনি একটি সংগঠন ব্লাড ফাইটার ফর হিউম্যানিটি।যারা দীর্ঘদিন ধরে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়ে রক্ত থেকে শুরু করে বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগ ও ঈদ উপলক্ষে বিভিন্ন সহায়তা প্রদান করে আসছে।
জামালপুরের মেলান্দহ উপজেলায় ব্লাড ফাইটার ফর হিউম্যানিটির ৩৫তম বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদান উদ্বুদ্ধকরণ কর্মসূচি পালন করা হয়‌েছে। এসময় তিন শতাধিক ব্যাক্তিকে রক্তের গ্রুপ জানিয়ে দেওয়া হয়।
শুক্রবার (১১ ফেব্রুয়ারি) দিনব্যাপী উপজেলার ৬নং আদ্রা ইউনিয়েনের ৪নং পূর্ব থুরি গ্রামে উক্ত কর্মসূচি পালিত হয়। হযরত ওমর ফারুক (বা.) নূরানী ও হাফিজিয়া মাদ্রাসা সভাপতি এবং মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আনিসুল হকের উক্ত কর্মসূচির উদ্বোধন করেন।
উক্ত কর্মসূচিতে সার্বিক সহযোগিতা করেছেন ব্লাড ফাইটার ফর হিউম্যানিটি এর সম্মানিত মডারেট মোঃ রাসেল হোসাইন।
এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্লাড ফাইটার ফর হিউম্যানিটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ শাকিল আহাম্মেদ, সাংগঠনিক সম্পাদক আসাদুল ইসলাম আসাদ, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ সজীব শেখ এবং মডারেটর রাসেল, ওমর ফারুক, সুমন, তাল্লাদ, ইউসুফ, ছানাউল্লাহ, ভলান্টিয়ার আফরিন মৌ আলমগীর, তানহা, আখি, বৃষ্টি, আতিনা, হৃদয়, মুক্তাদির, পূর্ণিমা, রিমাসহ অনেকেই।