‘ব্যাংকিং সেবা প্রান্তিক কৃষকদের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে’

স্টাফ রিপোর্টার: শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোসলেহ উদ্দীন আহমেদ বলেছেন, ‘কৃষিভিত্তিক উৎপাদন বৃদ্ধিকরণে সার, বীজ , কৃষি যন্ত্রপাতি ও প্রান্তিক কৃষকদের দোরগোড়ায় ব্যাংকিং সেবা পৌঁছে দেবার জন্য শাখা ব্যবস্থাপকদের প্রয়াজনীয় ব্যবস্থা নিতে হবে।’

শনিবার বেলা ১১টায় চুয়াডাঙ্গাস্থ মালিক টাওয়ারে শাহজালাল ইসলামী ব্যাংকে আ লিক শাখা ব্যবস্থাপকদের সাথে ব্যবসায়িক পর্যালোচনা সভায় ব্যবস্থাপনা পরিচালক মোসলেহ উদ্দীন আহমেদ এসব কথা বলেছেন।

চুয়াডাঙ্গা শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপক কেএম আনিছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ব্যবসায়িক পর্যালোচনা সভায় ঝিনাইদহের মহেশপুর শাহজালাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপক মীর তৌহিদুর রহমান, কুষ্টিয়া শাহজালাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপক জিএম কামরুজ্জামান, ঝিনাইদহের হাটগোপালপুর শাহজালাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপক অলিউর রহমান, চুয়াডাঙ্গা শাহজালাল ইসলামী ব্যাংকের সহকারী ব্যবস্থাপক সাখাওয়াত সোহবান খান, ইনভেস্টমেন্ট ইনচার্জ এমএম আশরাফুল আলম, জেনারেল ব্যাংকি ইনচার্জ কেয়া কুদরতি নাহার, ক্যাশ ইনচার্জ অম্লান বিশ্বাস এবং অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা এসময় উপস্থিত ছিলেন।

এসময় শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটিডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোসলেহ উদ্দীন আহমেদ ব্যাংকে এসে পৌঁছালে ফুলেল শুভেচ্ছায় বরণ করেন ব্যাংক কর্মকর্তরা।

সভায় ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোসলেহ উদ্দীন আহমেদ আরো বলেন, ব্যবসার অগ্রগতি সম্পর্কে ক্লাসিফাইড লোনের বিষয়ে বিষদ আলোচনা এবং শ্রেণীকৃত লোনসমূহ আদায়ের ব্যাপাওে শাখা ব্যবস্থাপকদের নির্দেশ দেয়া হয়েছে। ইহা ছাড়া ভবিষ্যতে বিনিয়োগ সমূহকে অধিকতর যাচাই-বাছাইপূর্বক কৃষি অগ্রাধিকার ভিত্তিতে কৃষি, ক্ষুদ্র ও কুঠির শিল্প, এসএমই লোনের বিনিয়োগ বিতরণের ওপর গুরুত্ব আরোপ করা হয়। মাননীয় প্রধানমন্ত্রীর আহবানে কৃষি ভিত্তিক উৎপাদন বৃদ্ধিকরণে অধিকতর নির্দেশনা দেয়া হয়েছে। ইহা বিভিন্ন বাড়ি/ ফ্লাট তৈরী লোন, কনজুমারস লোন, ক্ষুদ্র ব্যবসায়ীক ওয়ার্কি ক্যাপিটাল চলতি মূলধনের ব্যাপারে বিনিয়োগ বাড়ানোর জন্য সভায় আলোচনা করা হয়।