বেনাপোলে ভুয়া ছিল সহ পাসপোর্ট যাত্রী আটক

এস এম মারুফ বেনাপোল (যশোর) প্রতিনিধিঃ দেশের বৃহত্তম স্থল বন্দর যশোরের বেনাপোল থেকে পার্শ্ববর্তী দেশ ভারতে যোগাযোগ ব্যবস্থা সহজতর হওয়ায় দেশের সিংহভাগ পাসপোর্ট যাত্রী এ পথে যাতায়াত করে থাকেন। কিন্তু এক ধরনের সুবিধাবাদী কিছু মানুষ দেশের সহজ সরল মানুষকে মিথ্যা প্রলোভন দেখিয়ে বৈধ পাসপোর্ট ভিসা করে নিজ দেশ ডিঙিয়ে ভারতের এয়ারপোর্ট দিয়ে এদেরকে বিভিন্ন দেশে পাঠানো হয়। আর এদেরকে সহযোগিতা করে দু-দেশের সীমান্তের কিছু অর্থলোভী লোকজন। এরা বিভিন্ন ফাঁক ফোকর দিয়ে নিজেদের স্বার্থ ব্যস্ত থাকে সর্বদা। ঠিক তেমনই গতকাল (১৮ জানুয়ারি শনিবার) তাদেরই পাতানো ফাঁদে আটকা পড়েছে নিরীহ এক পাসপোর্ট যাত্রী।

আটক পাসপোর্ট যাত্রী- জুনায়েদ হোসেন (২৩) সে নরসিংদী জেলার রায়পুরা থানার পূর্ব হরিপুর গ্রামের মোন্তাজ মিয়ার ছেলে।

বেনাপোল ইমিগ্রেশন অফিসার ইনচার্জ (ওসি) খোরশেদ আলম জানান, পাসপোর্ট যাত্রী জুনায়েদ ইমিগ্রেশন কার্যক্রম না করে এমন কি ইমিগ্রেশনের ভিতর প্রবেশ না করে সে ভারতে প্রবেশ করে। ভারতীয় ইমিগ্রেশন কার্যক্রম করার জন্য সে তার পাসপোর্ট বই ইমিগ্রেশন পুলিশের কাছে দিলে তার বইতে বাংলাদেশ ইমিগ্রেশনের ছিলটি সন্দেহ হলে বিষয়টি আমাকে জানান। তৎক্ষনাৎ আমি সেখানে যেয়ে যাত্রী ও পাসপোর্ট বই নিয়ে বাংলাদেশ ইমিগ্রেশনে ফিরে আসি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাসপোর্ট যাত্রী স্বীকার করে সে বাংলাদেশ ইমিগ্রেশনের বাহিরে ছিকলের নিজ দিয়ে বেরিয়ে ভারতের মুখি হয়ে ইমিগ্রেশনে প্রবেশ করে। তাকে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে বেনাপোল অফিসার ইনচার্জ (ওসি) মামুন খান এর সাথে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, পাসপোর্ট যাত্রী পোর্ট থানা পুলিশের হেফাজতে আছে। এবং মামলা প্রক্রিয়াধীন। এমন কাজে জড়িত কারো নাম বা আটক হয়েছে কি না জানতে চাইলে তিনি জানান, তদন্তের স্বার্থে এই মুহূর্তে সেটি গোপন আছে। তদন্ত ও পুলিশি অভিযান শেষে অবশ্যই জানানো হবে।