বেতাগী উপজেলায় আজ ৩০ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত

মোঃ আল আমিন মল্লিক, জেলা প্রতিনিধিঃ
বরগুনা জেলার বেতাগী  উপজেলাধীন ৫নং বুুড়ামজুমদার ইউনিয়নে প্রতিষ্ঠিত দক্ষিণ করুনা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের আয়োজনে ৩ রা ডিসেম্বর  জাতীয় প্রতিবন্ধী দিবস অনুষ্ঠিত হয়।
কোভিডোত্তর বিশ্বের টেকশই উন্নয়ন প্রতিবন্ধী ব‍্যক্তির নেতৃত্ব ও অংশগ্রহণ”এই দিবসটি উপলক্ষ‍্যে বিভিন্ন কর্মসূচি পালন করেছে শিক্ষক সমিতি
যথাযোগ্য মর্যাদায়  অটিজম ও প্রতিবন্ধী  প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। প্রতিবন্ধী জীবন মান উন্নয়নের লক্ষ্যে সুশিক্ষায় শিক্ষিত করে প্রতিবন্ধীদের দেশে অবদান রাখাই হলো একমাত্র লক্ষোই  বাংলাদেশ প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক সমিতির।এবং মননীয় প্রধানমন্ত্রী হস্তক্ষেপ চায়
অনুষ্ঠানের উদ্বোধন করেন বেতাগী উপজেলার সুযোগ্য নির্বাহী অফিসার জনাব মো: সুহৃদ সালেহীন।
বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন  জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকতা সঙ্জয় মিস্রী। উপজেলা পারিষদ ভাইস চেয়ারম্যান জনাব,আমিরুল ইসলাম পিন্টু। উপজেলা মহিলা বিষয়ক কর্মকতা শাহীনুর বেগম।
বুড়ামজুমদার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব,সৈয়দ গোলাম রব।
পল্লী মঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আ,ন,ম,বজলুর রশীদ( মোতালেব মল্লিক), সমাজ সেবক জনাব,মিরাজ খান।
বিশিষ্ট ব্যবসায়ী ও বুড়ামজুমদার যুব সংঘের উপদেষ্টা  জনাব,জলিলুর রহমান।
এ সময় এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ, সাংবাদিক, সমাজ সেবক, অভিভাবক সহ ২শতাধিক প্রতিবন্ধী শিক্ষার্থী উপস্হিত ছিলেন। শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র, হইল চেয়ার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
সহযোগীতায় বুড়ামজুমদার যুব সংঘ।