বিশ্বকাপ স্কোয়াডে থাকছেন না তামিম ইকবাল!

ক্রীড়া প্রতিবেদক: বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা নিয়ে চরম নাটকীয়তা চলছে। সর্বশেষ সাবেক অধিনায়ক তামিমকে বিশ্বকাপ স্কোয়াডে নেওয়া না নেওয়া নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। বিশ্বকাপে আনফিট তামিম ইকবাল চান না অধিনায়ক সাকিব ও কোচ হাথুরুসিংহে। অবশেষে সেটাই সত্যি হতে চলেছে। দেশেসেরা এই ওপেনারকে ছাড়াই গড়ে উঠেছে টাইগার স্কোয়াড। যে ঘোষণা কোনো সময় আসতে পারে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) দিবাগত গভীর রাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসানের বাসায় বৈঠক করেন অধিনায়ক সাকিব আল হাসান ও কোচ চন্দিকা হাথুরুসিংহে। তারা বোর্ড সভাপতিকে জানিয়েছেন, বিশ্বকাপের মতো বড় আসরের জন্য দলে কোনো ‘আনফিট’ বা ‘হাফ-ফিট’ ক্রিকেটার চান না। তামিম ইকবালের মতো অভিজ্ঞ কেউ হলেও।

জানা গেছে, সাকিব নাকি এমনও বলেছেন যে, আনফিট কেউ দলে থাকলে তিনি বিশ্বকাপে অধিনায়কত্ব করবেন না। এর পরিপ্রেক্ষিতেই আজ মঙ্গলবার গণমাধ্যমে খবর বেরিয়েছে যে, বিশ্বকাপের আগে অধিনায়কত্ব ছাড়ছেন সাকিব। এমতাবস্থায় সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার দারস্ত হয় বিসিবি।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে মাশরাফিকে বিসিবিতে প্রবেশ করতে দেখা গেছে। সাকিব-তামিম দুজনের সঙ্গেই মাশরাফির ভালো সম্পর্ক। দুজনই তাকে শ্রদ্ধার চোখে দেখেন। মাশরাফি বিসিবিতে প্রবেশ করার কিছুক্ষণ পরই সেখানে আসেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ধারণা করা হচ্ছে সাকিব তামিম ইস্যু মিটমাট করতেই মাশরাফির দারস্ত হয়েছে বিসিবি।