বিএনপির অবস্থা দেখলে খারাপ লাগে : জাফরুল্লাহ

ডেস্ক নিউজঃ বিএনপির অবস্থা দেখলে আমার খুব খারাপ লাগে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, তাদের এখনো এক লাখ লোক জেলে আছে। ৩৫ লাখ লোকের নামে মামলা আছে। তারা নির্বাচনের পরে বলে ইভিএম কাজের না। কাজের না তো তুমি (বিএনপি) ভোটে যাচ্ছো কেন? ২০ দলীয় একটা জোট আছে তাদের নিয়ে প্রতিমাসে একটা মিটিং করতে পারো না?’

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) আয়োজিত ‘গণতন্ত্র হত্যা দিবস’উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রশ্ন তোলেন বলেন।

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) বিএনপির আস্থা না থাকলে তারা নির্বাচনে কেন অংশগ্রহণ করছে সে বিষয়ে প্রশ্ন তুলেন জাফরুল্লাহ।

তিনি বলেন, আজকে বিএনপি যদি চায়, ২০ দলের প্রত্যেকটা দল থেকে ৫০ জন করে লোক নিলেও ১০ হাজার লোক হয়ে যায়। যেকোনো জায়গায় যেকোনো দিন তাদের যে জোট আছে সবাই চাইলে নেতৃবর্গ আছেন, কাগজে বক্তৃতা না দিয়ে মাঠের মাঝখানে চুপচাপ যদি দাঁড়িয়ে থাকেন তাহলে আন্দোলন শুরু হয়ে যাবে।

জাফরুল্লাহআরো বলেন, আমরা যদি জাতি হিসেবে মাথা উঁচু করে বেঁচে থাকতে চাই তাহলে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। ২০২১ সালের জানুয়ারি মাস থেকেই শুরু হোক গণতন্ত্র পুনরুদ্ধার দিবস।

এনডিপি চেয়ারম্যান ক্বারী আবু তাহেরের সভাপতিত্বে অন্যদের মধ্যে আলোচনা সভায় বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, জমিয়তে ওলামায়ে ইসলামের যুগ্ম মহাসচিব মনির হোসেন কাসেমী ও অধ্যাপক রায়হান বক্তব্য দেন।