বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে ভারী অস্ত্র গোলাবারুদ ও নগদ টাকাসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার

জয়নাল আবেদীন টুক্কু, বান্দরবান প্রতিনিধিঃ
বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে ভারী মারণাস্ত্রে গুলি, মাদক ও নগদ অর্থসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। তবে এইসব মারণাস্ত্রের গুলি উদ্ধার করা হলেও এসময় সন্ত্রাসীরা পালিয়ে যেতে সক্ষম হয়।উজ রশিূ
বুধবার (২৮ এপ্রিল) ভোরে বান্দরবান সেনা জোনের একটি দল বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার নোয়াপতং ইউনিয়নে অভিযান পরিচালনা করে। এইসব মারণাস্ত্র ও সরঞ্জাম উদ্ধার করা হলেও এসময় সন্ত্রাসীরা গহীন পাহাড়ে পালিয়ে গেলে কাউকে আটক করা যায়নি।
বান্দরবান সেনা জোনের সুত্রে জানা যায়, বান্দরবানে পার্বত্য চট্টগ্রাসের আঞ্চলিক সংগঠন জনসংহতি সমিতি সন্তু লামার গ্রুপের সদস্যরা সাধারণ জনগণের কাছ থেকে বিপুল পরিমান চাঁদা আদায় করছিল এবং সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে ত্রাসের রাজত্ব কায়েমের প্রচেষ্টা চালাচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ভোরে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার নোয়াপতং ইউনিয়নে এক বিশেষ অভিযান পরিচালনা করেন বান্দরবান সেনাজোনের সদস্যরা।
এসময় নানা প্রাকৃতিক প্রতিবন্ধকতা, দুর্গম পাহাড়ী পথ অতিক্রম করে সন্ত্রাসীদের আস্তানার সন্নিকটে পৌঁছালে সশস্ত্র সন্ত্রাসীরা প্রাণভয়ে আস্তানা ত্যাগ করে গভীর জঙ্গলে পালিয়ে যেতে সক্ষম হয়।
অভিযানে সন্ত্রাসীদের আস্তানা থেকে ভারী মারণান্ত্রের ম্যাগাজিন ভর্তি গুলি, ১টি পিস্তল, একে ৪৭ এর ম্যাগাজিন, একাধিক এ্যামোনিশন বাউন্ডুলিয়ার, ধারালো দেশীয় অস্ত্র, কমান্ডো নাইফ, বিপুল পরিমান গোলাবারুদ, ওয়াকিটকি, সোলার চার্জার, ১৩টি মোবাইল ফোন, সন্ত্রাসীদের ব্যবহৃত জলপাই রংয়ের পোষাক, চাঁদা আদায়ের রশিদ বই, নগদ অর্থ এবং সন্ত্রাসী কাজে ব্যবহৃত বেশ কয়েকটি  ব্যাগ এবং দেশীয় বিপুল পরিমান মাদকদ্রব্যসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।