বাঘা থানার ওসি’ সাজ্জাদ হোসেন অপরাধ ও মাদক দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন।

বাঘা(রাজশাহী)প্রতিনিধি: একনিষ্ঠ, পরিষ্কার – পরিছন্ন ও দায়িত্ববান ও অপরাধীর বিরুদ্ধে যার কঠোর পদক্ষেপ রয়েছে এমন এক চৌকস পুলিশ কর্মকর্তার আগমন ঘটেছে রাজশাহীর বাঘা থানায়। যিনি প্রতিটি অভিযোগের মূল বিষয় বস্তুু নিজে জেনে রাষ্ট্রীয় ও ধর্মীয় দৃষ্টিতে সমাধান করেন। তিনি হলেন বর্তমান বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো,সাজ্জাদ হোসেন সাজু। তিনি গত ৪ আগষ্ট ২০২১ তারিখে বাঘা থানায় যোগদান করেন। এই ওসি সাজ্জাদ হোসেন কে পেয়ে এবং এই অল্প দিনের প্রাতিষ্ঠানিক প্রশাসনিক কাজকর্ম দেখে মুগ্ধ বাঘা উপজেলাবাসী।

অপর দিকে ওসি সাজ্জাদ হোসেনের আগমনে মাদক নিয়ন্ত্রণ ও অপরাধরোধসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ওসি মো,,সাজ্জাদ হোসেনের নেতৃত্বে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাঘা থানা পুলিশ।তিনি যোগদানের পর থানাকে করেছেন দালালমুক্ত, কমেছে রাজনৈতিক প্রভাব। গা ঢাকা দিতে শুরু করেছে বিভিন্ন অপরাধীরা। এ কারণে তিনি সাধারণ মানুষের প্রশংসা কুড়িয়েছেন সৎ ন্যায় নিষ্ঠাবান অফিসার হিসাবে গত ৩০ দিনেই।

বাঘা থানার পুলিশ অফিসার এএসআই রনি বলেন ওসি স্যার অত্যন্ত ভাল মানুষ।সঠিক দিকনির্দেশক এবং সবার সার্বিক খোঁজখবর নেন।স্যার থানায় যোগদানের পর থেকে থানার সকল পুলিশ সদস্য মসজিদে নামাজে সময় দিতে পারছেন।এটা অবশ্যই সৎ ও সুনামের কাজ করেছেন ওসি স্যার। মসজিদে এখন নামাজে অনেক লোক হওয়াতে মসজিদ বারান্দা বৃদ্ধির কাজ করবেন বলে জানতে পেরেছি।তিনি সকল অফিসার গনের সাথে নিয়মিত মিটিং করে দিক নির্দেশনা দেন।

থানার সেকেন্ড অফিসার এম, এ, কুদ্দুস বলেন, বাংলাদেশ পুলিশ জনগণের বন্ধু আর অপরাধীদের শত্রু। সাধারণ মানুষের শান্তি ও আইনি সহায়তা দেয়াই এখন বাঘা থানা পুলিশের প্রতি মুহূর্তের কাজ। নিরীহ মানুষকে হয়রানি না করে প্রকৃত অপরাধীদের খুঁজে বের করতে থানার সব অফিসারদের নির্দেশনা দিয়েছেন ওসি স্যার। সেই মোতাবেক আমরা সব অফিসাররা কাজ করে যাচ্ছি। এর মধ্যেই তিনি করেছেন থানাকে দালাল ও তদবির মুক্ত।

থানার এলাকায় সার্বিক আইন শৃঙ্খলা স্বাভাবিক এবং নিয়ন্ত্রণ বিষয়ে জানতে চাইলে ওসি (তদন্ত) মোয়াজ্জেম হোসেন জানায়, ওসি স্যারের নির্দেশনা ও তৎপরতায় গত ১ মাসে মামলায় তালিকাভুক্ত মাদক ব্যবসায়ীসহ ৬৭ জনকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার হয়েছে ২১ কেজি ১২০ গ্রাম গাঁজা, ৫৩ গ্রাম হেরোইন, ২৮১ পিস ইয়াবা, ৩০ বোতল ফেন্সিডিল। এছাড়াও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সের পাশাপাশি মাদক ব্যবসায়ী গডফাদারদের আটকের জন্য সাঁড়াশি অভিযান অব্যাহত রয়েছে।

এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো,সাজ্জাদ হোসেন সাজু বলেন, পুলিশ জনতা আর জনতাই পুলিশ। কমিউনিটি পুলিশের এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাঘা উপজেলাবাসীকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই। বন্ধুর মতোই জনগণের পাশে থেকে আমি জনগণের নিরাপত্তা দিতে চাই।

বাঘা উপজেলায় সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সাংবাদিক ও সচেতন মহলসহ এলাকাবাসীর সুষ্ঠু ও সুপরিকল্পিত পরামর্শ আশা করেন তিনি।