বাগমারায় নির্বাচনী অফিস ভাঙ্গার অভিযোগে ইউএনও বিরুদ্ধে ঝাড়ু মিছিল

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি:
রাজশাহীর বাগমারা উপজেলায় আসন্ন ৫ জানুয়ারি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আচারণবিধি লঙ্ঘনের কারনে নৌকার প্রার্থীর অফিসসহ অনেক প্রার্থীর নির্বাচনী অফিস ভেঙ্গে গুড়িয়ে দেয়ার অভিযোগে ইউএনওর অপসারণ দাবিতে ঝাড়ু মিছিল করেছে বাগমারা উপজেলা মহিলা আওয়ামীলীগ।

গতকাল বুধবার(২৯ ডিসেম্বর) বিকাল ৩টায় এই ঝাড়ু মিছিল করেন মহিলা আওয়ামীলীগের নেতা-কর্মীরা। তারা ঝাড়ু হাতে নিয়ে ভবানীগনঞ্জ বাজারের বিভিন্ন রাস্তা প্রদক্ষিন করে উপজেলা চত্বরে এসে এক পথসভায় মিলিত হয়। এসময় বক্তারা বলেন, কোন নোটিশ ছাড়াই মঙ্গলবার (২৮ ডিসম্বর) বেলা ১১ টার পর নির্বাচনী অফিস উচ্ছেদে নামে বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক সুফিয়ান। এসময় বঙ্গবন্ধুর ছবি অবমাননা করা হয়েছে। এবং বাংলাদেশ আওয়ামীলী লীগ সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা মনোনীত নৌকা প্রতিকের নির্বাচনী অফিস ভাংচুর করে উল্লাস প্রকাশ ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননা স্বাধীনতার প্রতিক নৌকা ভেঙ্গে পদদলিত করা হয়। আমরা চাই এই ইউএনও অপসারণ।

উল্লেখ,মঙ্গলাবার বেলা ১১ টার সময় উপজেলা নির্বাহী অফিসার থানা পুলিশ এবং আনসার সদস্যদের সঙ্গে নিয়ে বিভিন্ন ইউনিয়নে অভিযান পরিচালনা করেন। এসময় অভিযানে নরদাশ ইউনিয়নের মাদিলা মোড়ে
নৌকার একটি বাসুপাড়া ইউনিয়নে স্বত্রত প্রাথীর একটি এবং গোবিন্দপাড়া ইউনিয়নে নৌকার প্রার্থীর বিভিন্ন স্থানে ৩টি নির্বাচনী অফিস গুড়িয়ে দেয়া হয়। সেই সাথে অফিসে থাকা নৌকার ব্যানার পোস্টার খুলে ফেলা হয়েছে। এদিকে নির্বাচনী নিদের্শনা অনুযায়ী প্রতি চেয়ারম্যান প্রার্থী ৩টি, সাধারণ সদস্য এবং সংরক্ষিত মহিলা সদস্যরা ১টি করে নির্বাচনী অফিস করে প্রচার-প্রচারণা চালাতে পারবেন। কাগজে কলমে এমন নিদের্শনা থাকলেও দেশের কোথায় এমন নিয়ম মানার প্রবণতা নেই। সেই নিয়ম অনুযায়ী অবৈধ অফিস ভেঙ্গে দেয়া হচ্ছে প্রশাসনের পক্ষ থেকে।