বাংলাদেশ ছাড়লেন ২৬৪ জন ব্রিটিশ

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে বাংলাদেশে অবস্থানরত ২৬৪ জন ব্রিটিশ নাগরিক তাদের নিজের দেশে ফিরে গেছেন। প্রথম দফায় মঙ্গলবার ব্রিটিশ এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে তারা ঢাকা ত্যাগ করেন।

গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ-উল-আহসান।

তিনি জানান, মঙ্গলবার বিকাল ৪টা ৪ মিনিটে ১০ জন শিশুসহ মোট ২৬৪ জন ব্রিটিশ নাগরিককে নিয়ে ফ্লাইটটি ঢাকা ছেড়েছে।

সূত্র জানায়, আরও তিনটি ফ্লাইট আগামী ২৩, ২৫ ও ২৬ এপ্রিল ঢাকা-যুক্তরাজ্য ফ্লাইট পরিচালনা করবে ব্রিটিশ এয়ারওয়েজ। এসব ফ্লাইটে শুধু ব্রিটিশ নাগরিকরা ঢাকা ছাড়বেন।

এর আগে মঙ্গলবার দুপুরে করোনাভাইরাস পরিস্থিতিতে সিলেটে আটকেপড়া ১৪৬ ব্রিটিশ নাগরিক বিশেষ ফ্লাইটে ঢাকায় আনা হয়। সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে (বিজি-৪০০৬) তাদের আনা হয়।

এর আগে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ জানান, সকাল ৯টায় বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এরপর বেলা ১১টা ২০ মিনিটে ১৪৬ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হয় বিমানটি। সেখান থেকে ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে তারা ঢাকা ত্যাগ করবেন।

বিমানবন্দর সূত্র জানায়, বর্তমান করোনা পরিস্থিতিতে সিলেটসহ বাংলাদেশে আটকেপড়া ব্রিটিশ নাগরিকদের ফিরিয়ে নিতে বিশেষ ফ্লাইট পরিচালনা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এরই ধারাবাহিকতায় এই ফ্লাইট পরিচালনা করা হয়