বসুরহাটে আবারও ১৪৪ ধারা জারি

নিজস্ব প্রতিবেদকঃ নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভায় মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলিতে একজন নিহত হয়েছেন। এরই পরিপ্রেক্ষিতে আজকে বুধবার (১০ মার্চ) ভোর ৬ টা থেকে রাত ১২ টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে বসুরহাট উপজেলা প্রশাসন। বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিয়াউল হক মীর বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, উপজেলা আ.লীগের দুইপক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি ও সংঘর্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি এবং আরো অবনতি হওয়ার আশঙ্কায় বুধবার (১০ মার্চ) ভোর ৬ টা থেকে রাত ১২ টা পর্যন্ত বসুরহাট পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ আদেশ চলাকালে পৌর এলাকায় ব্যক্তি, সংগঠন, রাজনৈতিক দল, গণজমায়েত, সভা, সমাবেশ, মিছিল, র‌্যালি, শোভাযাত্রা, যেকোনো ধরনের অনুষ্ঠান ও রাজনৈতিক প্রচার প্রচারণা নিষিদ্ধ করা হয়েছে। একইসাথে পৌর শহরে চারজনের বেশি লোক জমায়েত হতে পারবে না।

উল্লেখ্য যে, গত শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) কোম্পানীগঞ্জের চাপরাশিরহাট বাজারে আবদুল কাদের মির্জা ও মিজানুর রহমান বাদলের সমর্থকদের গোলাগুলিতে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির নিহত হন। এ হত্যাকাণ্ডের প্রতিবাদে আবদুল কাদের মির্জা ও মিজানুর রহমান বাদল একই স্থানে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেন। পরে আইন-শৃঙ্খলার অবনতির আশঙ্কায় গত ২২ ফেব্রুয়ারি সোমবার বসুরহাটে ১৪৪ ধারা জারি করেছিল প্রশাসন।