ফের পেছালো নুরসহ ছয় জনের বিরুদ্ধে ধর্ষণ মামলার তদন্ত প্রতিবেদন

নিজস্ব প্রতিবেদকঃ ডাকসু বা ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নুরসহ ছয় জনের বিরুদ্ধে ধর্ষণ ও ধর্ষণের সহযোগিতার অভিযোগে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন আবারো পেছালো। তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৪ ই মার্চ নতুন দিন ধার্য করেছে আদালত।

আজকে বৃহস্পতিবার (১৮ ই ফেব্রুয়ারি) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করা হয়েছিল। তবে, তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় ঢাকা ম্যাট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসির আদালত প্রতিবেদনের জন্য নতুন (১৪ ই মার্চ) এ দিন ধার্য করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ২০২০ সালের ২১ শে সেপ্টেম্বর কোতোয়ালি থানায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে প্রধান আসামি করে ছয় জনের বিরুদ্ধে  মামলাটি দায়ের করেছিলেন। আর এ মামলায় ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ ছয় জনকে  আসামি করা হয়েছিল এবং মামলার অপর আসামিরা হচ্ছেনঃ বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম (২৮), একই সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন (২৮), বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ (২৮), বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সভাপতি নাজমুল হুদা (২৫) এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহিল বাকি (২৩)।

উল্লেখ্য যে, ২০২০ সালের ২০ শে সেপ্টেম্বর বাদী লালবাগ থানায় একই  অভিযোগে আরেকটি মামলা দায়ের করেছিলেন ওই শিক্ষার্থী ।