ফুটবল বিশ্বকাপের ফাইনাল দেখতে কত লাখ টাকা খরচ জানেন!

এই আমার দেশ ডেস্ক

ফুটবল বিশ্বকাপের ফাইনালের টিকিটের দাম জানাল ফিফা। ১৮ ডিসেম্বর লুসাইল স্টেডিয়ামে বসে খেলা দেখতে হলে একটি টিকিটের জন্য সব থেকে বেশি ১ লক্ষ ২৭ হাজার টাকা খরচ করতে হবে দর্শকদের। টিকিটের সব থেকে কম দাম ১৬ হাজার টাকা।

লুসাইল স্টেডিয়ামে একসঙ্গে বসে খেলা দেখতে পারবেন ৮৯ হাজারের বেশি দর্শক। আয়োজকদের দাবি, ফাইনালে অন্তত ৮০ হাজার দর্শক হবে। ফাইনালে টিকিটের দামকে চারটি ক্যাটেগরিতে ভাগ করা হয়েছে। ক্যাটেগরি ১-এর টিকিটের দাম ১ লক্ষ ২৭ হাজার টাকা। ক্যাটেগরি ২-এর টিকিটের দাম ৭৯ হাজার টাকা। ক্যাটেগরি ৩-এর টিকিটের দাম ৪৮ হাজার টাকা। সব থেকে কম ক্যাটেগরি ৪-এর টিকিটের দাম। একটি টিকিটের জন্য ১৬ হাজার টাকা দিতে হবে।

তবে ১৬ হাজার টাকার টিকিট শুধুমাত্র কাতারের বাসিন্দাদের জন্য সংরক্ষিত। অর্থাৎ, বিদেশি সমর্থকদের সব থেকে কম ৪৭ হাজার টাকা খরচ করতে হবে একটি টিকিটের পিছনে। তবে গ্যালারির সব থেকে ভাল জায়গা থেকে খেলা দেখার জন্য ১ লক্ষ ২৭ হাজার টাকা গুণতে হবে।

চার বছর আগে রাশিয়া বিশ্বকাপে টিকিটের যা দাম ছিল, তার থেকে কাতার বিশ্বকাপের টিকিটের দাম ৪০ শতাংশ বেশি। রাশিয়াতে খেলা দেখার জন্য দর্শকদের গড়ে ২১ হাজার টাকা খরচ করতে হয়েছিল। কাতারে গড়ে ২৮ হাজার টাকা খরচ করতে হচ্ছে দর্শকদের। ফিফা জানিয়েছে, ২০ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত প্রতিযোগিতায় প্রায় ৩০ লক্ষ টিকিট বিক্রি হবে বলে আশা তাদের।