ফকিরাপুলে হামলায় পুলিশ কনস্টেবল নিহত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নয়াপল্টনে গণসমাবেশকে ঘিরে ক্ষমতাসীন দল ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে সংঘর্ষের মধ্যে ফকিরাপুল চার রাস্তার মোড়ে হামলায় এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে তার নাম জানা যায়নি। কারা এ হামলা চালিয়েছে তা-ও জানা যায়নি।

শনিবার (২৮ অক্টোবর) বিকেল সোয়া ৪টার দিকে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নিয়ে আসলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

ওই পুলিশ সদস্যের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ঢামেকের জরুরি বিভাগের আবাসিক সার্জন মোহাম্মদ আলাউদ্দিন। তিনি বলেন, ‘মৃত অবস্থাতেই ওই পুলিশ সদস্যকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। তাঁর মাথায় গুরুতর আঘাত রয়েছে। আমরা ইসিজি করার পর নিশ্চিত হয়ে তাঁকে মৃত ঘোষণা করেছি।’

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, তাঁর মাথায় গুরুতর আঘাত করা হয়েছিল। মরদেহটি মর্গে রাখা হয়েছে।

নিহত পুলিশ সদস্যকে হাসপাতালে নিয়ে আসা রায়হান রাবদি নামে এক যুবক জানান, ফকিরাপুল মোড়ে পুলিশের ওপর যখন হামলা হয় তখন ওই পুলিশ সদস্যসহ চার পুলিশ একটি ভবনে ঢুকে পড়েন। ভয়ে তাঁদের সঙ্গে ভবনটিতে ঢোকেন রায়হান। সেখান থেকে হঠাৎ ওই পুলিশ সদস্য বাইরে বেরিয়ে যান।

এ সময় তাঁর ওপর হামলা চালান কয়েকজন। তাঁর মাথায় আঘাত করা হয়। সেখান থেকে তিনি অন্য পুলিশের সহায়তায় হাসপাতালে নিয়ে আসেন তাঁকে।