প্রধানমন্ত্রীর নির্দেশে ইউনিয়ন যুবলীগের পক্ষ থেকে বৃক্ষরোপণ কর্মসূচি পালন

খোরশেদ আলম, সাভার-আশুলিয়া প্রতিনিধি: ঢাকার আদূরে শিল্পাঞ্চল সাভারের আশুলিয়া। প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় দেশের বিভিন্ন স্থানে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হচ্ছে।
তারই ধারাবাহিকতায় আশুলিয়া ইউনিয়ন যুবলীগের পক্ষ থেকে নিজস্ব অর্থায়নে বৃক্ষরোপণ কর্মসূচী পালন শুরু করেন আশুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন মন্ডল। এসময় প্রায় ২ শতাধিক বিভিন্ন প্রজাতির গাছ রোপণ কর্মসূচি শুরু করেন।
আনোয়ার হোসেন মন্ডল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী বাংলাদেশ সরকারের দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাক্তার এনামুর রহমানের নেতৃত্বে বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয় আশুলিয়া ইউনিয়ন যুবলীগের পক্ষ থেকে।

আশুলিয়ার ইউনিয়নের ৫ নং ওয়ার্ড এর লেন্ডমার্ক কারখানার সামনে থেকে রাস্তার দু’পাশে গাছ লাগানো কর্মসূচি শুরু করে আশুলিয়া ইউনিয়নের বিভিন্ন স্থানে।
আশুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন মন্ডল বলেন, বাংলাদেশ সরকার, দেশকে এগিয়ে নেয়ার জন্য সরকারের যেকোন কার্যক্রমে আশুলিয়া ইউনিয়ন যুবলীগ সবসময় পাশে থাকবে।
ইউনিয়ন যুবলীগের নেতাকর্মীদের নিয়ে আশুলিয়া যুবলীগের পক্ষ থেকে রেন্ডি, নিম, আম ও প্রাকৃতিক দুর্যোগ বজ্রপাত রোধে কয়েক ধরনের গাছ রোপণ করা হয়েছে একই সঙ্গে আমি সবাইকে অনুরোধ জানাচ্ছি পরিবেশের ভারসাম্য রক্ষায় সবাই বৃক্ষরোপণ করুন। এই বর্ষাকাল বৃক্ষরোপণের উপযুক্ত সময়।
এ বৃক্ষরোপণ কর্মসূচি পুরো বর্ষাকাল চালিয়ে যাওয়ার কথা জানান তিনি।
বৃক্ষরোপণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন, আশুলিয়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক সরিফ মাতাব্বর,৫নং ওয়ার্ড সাধারণ সম্পাদক ফিরোজ কবির, রকিবুল ইসলাম রাকিব, সজিব মন্ডল, আমজাত হোসেন,বাবুসহ অন্যান্য নেতাকর্মীরা।