প্রধানমন্ত্রীর টিকিটের অর্থ বাঁধাই করে রাখলো রেল কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিবেদক: পদ্মা সেতু উদ্বোধনের ট্রেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ছোট বোন শেখ রেহানার কেনা ৭টি টিকিটের টাকা বাঁধাই করে রেখেছে রেলওয়ে কর্তৃপক্ষ। ছবিটি গত রোববার (১৫ অক্টোবর) রাতে কমলাপুরে ঢাকা রেলওয়ের বাণিজ্যিক কার্যালয়ে টানানো হয়।

সোনালী রঙয়ের ফ্রেমের ছবিতে ৬টি ৫০০, ২টি ১০০ ও একটি ৫০ টাকার নোট রয়েছে। দুটি অনটেস্ট টিকিট ও বুকিং সহকারী সীমা স্বাক্ষরীত উদ্বোধনী ট্রেনের টিকিট বিক্রির ৩২৫০ টাকার ভাউচারও ছবিতে স্থান পেয়েছে।

এর আগে গত ১০ অক্টোবর পদ্মা রেল সংযোগ প্রকল্পের ঢাকা-ভাঙ্গা অংশের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। ঢাকা- যশোর পর্যন্ত ১৭২ কিলোমিটার এ প্রকল্পের ৮২ কিলোমিটার অংশের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয় মাওয়া প্রান্তে।

সেখানে সুধী সমাবেশ শেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ছোট বোন শেখ রেহানা মাওয়া রেল স্টেশন থেকে টিকিট কেটে ট্রেনে উঠে ফরিদপুরের ভাঙ্গায় গিয়ে নামেন।

রেল কর্মকর্তারা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫টি ও শেখ রেহানা ২টি টিকিট কিনেন। দুই বোন পরিবারের সদস্য সহ ৭টি টিকিটের অর্থ পরিশোধ করেন। বিক্রি হওয়া টিকিট থেকে আয় হয়েছে ৩ হাজার ২৫০টাকা।

ছবি টানানোর কথা নিশ্চিত করে ঢাকা রেলওয়ের বাণিজ্যিক দপ্তরের প্রধান মো. শাহ আলম কিরণ শিশির গণমাধ্যমকে বলেন, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের উদ্বোধনী দিনে বাণিজ্যিক ট্রেন পরিচালনা হয়নি। তাই উদ্বোধনী ট্রেন থেকে আয়ের টাকা স্মৃতি হিসেবে আমরা বাঁধাই করে রেখেছি।

টিকিট বিক্রির এ অর্থ আমাদের কাছে শক্তির প্রতীক-এগিয়ে যাওয়ার প্রেরণা। সেই শক্তি-প্রেরণা অফিস কক্ষে বাঁধিয়ে রাখা হচ্ছে। এই স্মৃতিটুকু সবার দেখার সুযোগ হবে বলে জানান তিনি।