পোগলদিঘা ইউনিয়ন পরিষদ কে আধুনিকায়নের স্বপ্ন দেখেন চেয়ারম্যান পদপ্রার্থী মুহাম্মদ আব্দুল জলিল রতন

ফরিদ আহম্মেদ, সরিষাবাড়িঃ জামালপুর জেলার সরিষাবাড়ি উপজেলার ৮ টি ইউনিয়নের মধ্যে ২ নং পোগলদিঘা ইউনিয়ন পরিষদ অন্যতম। এ ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী অনেকে থাকলেও জনপ্রিয়তার শীর্ষে চেয়ারম্যান পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধার সন্তান মুহাম্মদ আব্দুল জলিল রতন । ০৯ টি ওয়ার্ড এর সমন্বয়ে গঠিত জামালপুরের সরিষাবাড়ি উপজেলার পোগলদিঘা ইউনিয়ন পরিষদ আধুনিকরনের স্বপ্নদ্রষ্টা আস্থাভাজন নেতৃত্ব বীর মুক্তিযোদ্ধার সন্তান মুহাম্মদ আব্দুল জলিল রতন । চেয়ারম্যান নির্বাচিত হলে ইউনিয়নকে এগিয়ে নিয়ে যেতে তার ভবিষ্যৎ পরিকল্পনা যেন সোনার বাংলা বিনির্মানের পাথেয়।

বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে দেশমাতৃকার কল্যাণে ছাত্রজীবন থেকেই ছিলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে আদর্শিত একজন সৈনিক। পরবর্তীতে জামালপুরের জেলা আওয়ামী লীগের স্বপ্নদ্রষ্টা ও প্রতিষ্ঠাতা সভাপতি এডভোকেট মতিয়র রহমান তালুকদারের হাত ধরে ছাত্র রাজনীতিতে অনুপ্রবেশ করেন এবং পোগলদিঘা ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদকে দায়িত্বপ্রাপ্ত হন। পরবর্তীতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা এবং সাধারণ সম্পাদক হারুন অর রশিদ এর হাত ধরে আওয়ামী রাজনীতিতে আসেন। বর্তমানে তিনি সরিষাবাড়ি উপজেলার ২নং পোগলদিঘা ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক এবং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডারের সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্বপ্রাপ্ত।

তিনি জানান চেয়ারম্যান নির্বাচিত হলে কালভার্ট, সিসি রাস্তা, শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোর উন্নয়ন, রাস্তা ভরাটসহ প্রভৃতি নানান উন্নয়নের দৃশ্যমান ভূমিকা পালনে বদ্ধপরিকর।

এক বিশেষ সাক্ষাৎকারে তিনি আরও জানান, আমি সব সময় জনগণের কল্যাণে কাজ করবো, তাদের ভালোবাসায় আমার ভবিষ্যৎ পথচলা। করোনার ক্রান্তিলগ্ন থেকে শুরু করে সাম্প্রতিক বন্যাসহ নানান প্রতিকূল অবস্থায় সরিষাবাড়ি আসনের মাননীয় সংসদ তথ্য প্রতিমন্ত্রীর নির্দেশে জনগণের দ্বারপ্রান্তে এগিয়ে এসে তাদের কল্যাণে কাজ করেছি এবং ভবিষ্যতে আমার উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে আমার সর্বাত্মক সহযোগিতা থাকবে।