পুঠিয়ায় ৭০ বছরের বৃদ্ধর বিরুদ্ধে ১২ বছরের কিশোরীকে ধর্ষণের অভিযোগ

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি

রাজশাহীর পুঠিয়া উপজেলায় ৭০ বছরের বৃদ্ধর বিরুদ্ধে ১২ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। পরে ওই কিশোরীকে উদ্ধার করে রামেক হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়েছে।

সোমবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার সদর ইউনিয়নের কান্দ্রা গুচ্ছ গ্রামে এ ঘটনা ঘটে। এসময় দু’গ্রুপের সংঘর্ষে ভুক্তভোগী কিশোরীর বাবা-চাচাসহ অন্তত ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে গুরুত্ব পাঁচজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। অভিযুক্ত খলিলুর রহমান একই গ্রামের মৃত সৈয়দ আলীর ছেলে।

বিষয়টি নিশ্চিত করে পুঠিয়া থানার (ওসি) সোহরাওয়াদী হোসেন জনান, উপজেলার কান্দ্রা গুচ্ছ গ্রামে সোমবার সকাল সাড়ে ৬টার দিকে ঘুম থেকে উঠে ওই কিশোরী বাড়ি থেকে একটু দুরে টয়লেটে যায়। সেই সময় অভিযুক্ত ভুমিহীন বৃদ্ধ খলিলুর রহমান ওই কিশোরীকে জোরপূর্বক পাশের একটি পরিত্যক্ত ঘরে নিয়ে গিয়ে ধর্ষণ করতে থাকে।

এসময় মেয়েটির চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে অভিযুক্ত বৃদ্ধ ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে ধর্ষণের শিকার ওই কিশোরীকে উদ্ধার করে তার চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে নিয়ে গিয়ে ভর্তি করা হয়েছে।

এব্যাপারে কিশোরীর মা নিজে বাদি হয়ে বৃদ্ধর বিরুদ্ধে থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেছে। তবে তাকে আটকের চেষ্টা চলছে বলেও জানান তিনি।