পায়রা নেছা বিবি ওয়াকফ স্টেটের সাবেক মোতাওয়াল্লীর বিরুদ্ধে দোকান জবর দখলের অভিযোগ

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহ সদর উপজেলার হলিধানী বাজারে পায়রা নেছা বিবি ওয়াকফ স্টেটের সাবেক মোতাওয়াল্লী শরিফুল আলমের বিরুদ্ধে স্টেটের দুইটি ঘর জবরদখল করে রাখার অভিযোগ উঠেছে। এ নিয়ে তিনি কোন আইন বা বিচার শালিস মানছেন না। এছাড়া তিনি ১৭ জন দোকানদারের কাছ থেকে দোকান বরাদ্দের অগ্রিম জমানত হিসেবে ৫ লাখ ৭৭ হাজার ৩০০ টাকা নিয়ে ফেরৎ দিচ্ছেন না। ওয়াকফ স্টেটের বর্তমান মোতাওয়াল্লী শওকত আলী এ নিয়ে ঝিনাইদহ সদর থানায় অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেছেন, ওয়াকফ স্টেটের প্রশাসক খান মোহাম্মদ নুরুল আমিন হলিধানী বাজার পরিদর্শন করে স্থানীয় হলিধানী ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য ও ভুমি অফিসের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে তাকে মোতাওয়াল্লীর দায়িত্ব দেন। দায়িত্ব পাওয়ার পর শরিফুল ইসলাম পায়রা নেছা বিবি ওয়াকফ স্টেটের সম্পত্তি দেখভাল করার অংশ হিসেবে দোকান মালিকদের কাছ থেকে ভাড়া ও নতুন করে চুক্তি করার উদ্যোগ নেন। কিন্তু স্টেটের দুইটি দোকান সাবেক মোতাওয়াল্লী শরিফুল আলম জোর করে দখল করে রেখেছেন। দোকান দুইটি ছেড়ে দেবার কলা বললে তিনি মারমুখি আচরণ করছেন এবং খুন জখমের হুমকী দেন।

এদিকে হলিধানী বাজারের দোকানদার সেলিম হোসন, খোকন মিয়া, রাকিবুল হোসেন, সাইফুল ইসলাম, রফিকুল ইসলাম, আনোয়ার হোসেন, আয়ুব আলী, ওহিদুল ইসলাম, কাজী আওয়াল, আব্দুল বারেক, আহসান উল্লাহ, আবুল কাসেম, রোকনুজ্জামান, ওমর ফারুক, ফাহাদ হোসেন, রফিকুল ইসলাম রিপন ও নুর আলীর কাছ থেকে অগ্রিম দোকান বরাদ্দের টাকা হাতিয়ে নিলেও তা আর ফেরৎ দিচ্ছেন না।

এ বিষয়ে হলিধানী বাজারের ১৭ ব্যাসায়ী গত ৮ ডিসেম্বর ঝিনাইদহ সদর থানায় লিখিত অভিযোগ করেছেন। এ বিষয়ে ঝিনাইদহ সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা জানান, অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।