পাহাড় টপকাতে পারেনি খুলনা, শীর্ষে কুমিল্লা

এই আমার দেশ ডেস্ক : প্রতিপক্ষ দলটি কুমিল্লা ভিক্টোরিয়ানস, এমনিতেই তারা ফর্মের তুঙ্গে। আর সমনে যখন লক্ষ্য রানের পাহাড়, খুলনা টাইটানসের জন্য তা টপকে জেতা কঠিনই। শেষ পর্যন্ত তাই হয়েছে, ৮০ রানের বিশাল ব্যবধানে হেরেছে মাহমুদউল্লাহর দল।

আজ সোমবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে কুমিল্লা প্রথমে ব্যাট করতে নেমে ২৩৭ রান করে। জবাবে খুলনার ইনিংস থেমে যায় ১৫৭ রানে।

বড় লক্ষ্য হলেও খুলনার দুই ওপেনার শুরুটা ভালোই করেছিলেন। ব্রেন্ডন টেইলর ৫০ ও জুনায়েদ সিদ্দিক ২৭ রান করে সাজঘরে ফিরলে আর কেউ পারেননি দৃঢ়তা দেখাতে।

এর আগে প্রথমে ব্যাট করতে কুমিল্লা ভিক্টোরিয়ানস বিশাল সংগ্রহ গড়েছে। তাদের করা ২৩৭ রান এবারের বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ। এই কদিন আগে সর্বোচ্চ সংগ্রহ গড়েছিল মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্স। তারা করেছিল ২৩৯ রান। অল্পের জন্য তাদের রেকর্ড ভাঙতে পারেনি কুমিল্লা।

এভিন লুইসের চমৎকার সেঞ্চুরির ওপর ভর করে কুমিল্লা এই বিশাল সংগ্রহ গড়ে। ৪৯ বলে ১০৯ রান করেন এই ক্যারিবীয় ব্যাটসম্যান। তাঁর ইনিংটিতে চার-ছক্কার ফুলঝুরিতে ভরপুর, পাঁচটি চার ও ১০টি ছক্কা হাকান তিনি।

এবারের বিপিএলে এটি তাঁর সর্বোচ্চ সংগ্রহ। আর বিপিএলের চতুর্থ শতক। এর আগে প্রথম সেঞ্চুরি করেছি রাজশাহী কিংসের ইংলিশ ব্যাটসম্যান লরি ইভান্স। এরপর রংপুরের ইংলিশ ব্যাটসম্যান অ্যালেক্স হেলস ও দক্ষিণ আফ্রিকার রাইলি রুশো দ্বিতীয় ও তৃতীয় সেঞ্চুরি হাঁকান।

এ ছাড়া ইমরুল কায়েস (৩৯), শামসুর রহমান শুভ (২৮*) ও তামিম ইকবাল (২৫) কুমিল্লার হয়ে কয়েকটি উল্লেখযোগ্য ইনিংস খেলেন।

তবে শেষ দিকে ব্যাট হাতে নেমে শুভ যেভাবে জ্বলে উঠেছেন, মনে হয়েছিল বিপিএলের সর্বোচ্চ সংগ্রহ হয়ে যাবে। কিন্তু শেষ পর্যন্ত আর হয়নি।

এই ম্যাচ জিতে সবা্র ওপরে উঠে গেছে কুমিল্লা। ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। দ্বিতীয় স্থানে থাকা চিটাগং ভাইকিংস সমান সংগ্রহ নিয়ে রানরেটে পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।