পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত

মোঃ সালাউদ্দিন:- পার্বত্য এলাকার সকল নাগরিকের সাংবিধানিক অধিকার সুনিশ্চিতের দাবিতে আন্দোলনরত সংগঠন “পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে দিন ব্যাপী অনুষ্ঠানে ২০ (এপ্রিল) সকালে খাগড়াছড়ি শাপলা চত্তর এলাকা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে অফিসার্স ক্লাবে এসে শেষ হয়।

পরে জাতীয় সংগীতের মধ্যদিয়ে সম্মেলনের শুভ উদ্বোধন করেন সংগঠনের চেয়ারম্যান কাজী মজিবর রহমান।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা আহবায়ক অধ্যক্ষ আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও চট্টগ্রাম ক্যান্টেনমেন্ট স্কুল এন্ড কলেজের অধ্যপক মাহফুজুর রহমান।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রিয় মহাসচিব মোঃ আলমগীর কবির সহ বিভিন্ন জেলা উপজেলা থেকে আগত সংগঠনের নেতাকর্মীরা।

সম্মেলনে সভাপতি পদে ২জন, সাধারণ সম্পাদক পদে ২জন, সাংগঠনিক সম্পাদক পদে ৩জন প্রতিদন্ধীতা করেন।

সম্মেলনে মোট ভোটার সংখ্যা ১৩০জন। ২য় অধিবেশনে দুপুর ২টা থেকে চলে ভোট গ্রহন।

এতে মোবাইল প্রতিক নিয়ে ৭১ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন ইঞ্জিনিয়ার লোকমান হোসেন তার নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী আব্দুল মজিদ টেলিভিশন প্রতিক নিয়ে পেয়েছেন ৫৯ ভোট।

এস এম মাসুম রানা বাঘ প্রতিক নিয়ে ৮৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত তার নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী রবিউল হোসেন হাতি প্রতিক নিয়ে পেয়েছেন ৪৪ ভোট।

মাছ প্রতিক নিয়ে ৬৩ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন মোকতাদের হোসেন তার নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী জালাল হেসেন গোলাপ ফুল প্রতিক নিয়ে পেয়েছেন ৪৬ ভোট ডাব প্রতিক নিয়ে মোঃ জসিম উদ্দিনপেয়েছেন ২১ ভোট।

শনিবার রাত নয়টায় খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান কাজী মজিবর রহমান এই ফলাফল ঘোষণা করেন। পাশাপাশি বিজয়ী ও পরাজিত সকলকে একে অপরের পাশে থেকে কাধে কাধ মিলিয়ে সংগঠনকে গতিশীল রেখে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত সকল নাগরিকের অধিকার আদায়ের লক্ষ্যে কাজ করতে বলেন তিনি।