পানি উন্নয়ন বোর্ডের জমি আ.লীগ নেতার দখলে

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ-

লক্ষ্মীপুরের কমলনগরে পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে মাটি ভরাট করার অভিযোগ উঠেছে বাবু সমীর চন্দ্র দাস নামে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। তিনি চরকাদিরা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।ওই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বেঁড়ির পাশের প্রায় ৪ শতাংশ জমিতে তিনি মাটি ফেলে দখল করে নিয়েছেন। এছাড়া ওই জায়গায় ইউনিয়ন পরিষদ থেকে সাধারণ মানুষের সুপেয় পানির জন্য একটি টিউবওয়েল বসানো হলেও তা উঠিয়ে ফেলা হয়।এতে সাধারণ মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। জানা গেছে, চরকাদিরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডালিম কুমার দাস থেকে সমীর সামান্য কিছু জমি ক্রয় করেন।পরে ওই জায়গা মাটি দিয়ে ভরাট করতে গিয়ে পানি উন্নয়ন বোর্ডের প্রায় ৪শতাংশ জায়গাও দখল করে নেন তিনি। বিভিন্ন স্থান থেকে মাটি এনে ওই জায়গা ভরাট করছেন তিনি।

স্থানীয় ইউপি সদস্য হারুনুর রশিদ জিন্না ভূঁইয়া জানান, এ এলাকার মানুষের পানির চাহিদা মেটানোর জন্য ইউনিয়ন পরিষদ থেকে একটি টিউবওয়েল বসানো হয়েছে। সেটা থেকে সাধারণ মানুষ পানি পান করতো। কিন্তু সমীর টিউবওয়েলটি উঠিয়ে জায়গাটি দখল করে ফেলেছেন। এতে সাধারণ মানুষের পানির সংকট দেখা দিয়েছে।

দখলদার বাবু সমীর চন্দ্র দাস বলেন, আমি পেছনের জায়গাটি ক্রয় করে মাটি ভরাট করছি। পেছনের জায়গা ভরাট করতে হলেতো সামনের জায়গাও ভরাট করতে হবে।

এ বিষয়ে ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা জসিম উদ্দিন বলেন, খবর পেয়ে ওই এলাকায় আমি লোক পাঠিয়েছি। সরকারি জায়গা যেন দখল না হয় সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

কমলনগর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পুদম পুষ্প চাকমা বলেন, দখলের বিষয়টি খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।