পাঁচ ভাই নিহতের ঘটনায় ঢাকায় আটক চালক সাইফুল তিনদিনের রিমান্ডে

জেপুলিয়ান দত্ত জেপু, চকরিয়া

কক্সবাজারের চকরিয়ার মালুমঘাটে সবজি বোঝাই পিকআপ গাড়ীর চাপায় ৫ভাই নিহতের ঘটনায় ড্রাইভার সাহিদুল ইসলাম(সাইফুল) কে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রবিবার দুপুরে তাকে চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ্দ করেন,তদন্তকারী কর্মকর্তা মালুমঘাট হাইওয়ে থানা পুলিশের এসআই আবুল হোসেন।

নিহতের ভাই প্লাবন সুশীল বাদী হয়ে চকরিয়া থানায় চালককে আসামী করে ঘটনার দিন রাতে মামলা রুজু করেন,যার মামলা নং-১৫/২২ইং।

আসামীকে আদালতে সোপর্দ্দকালে মামলা তদন্ত কর্মকর্তা এসআই আবুল হোসেন অধিকতর তদন্তের জন্য আসামীর সাত দিনের রিমান্ডের আবেদন করেন।আবেদনের ভিত্তিতে বিজ্ঞ বিচারক রাজীব কুমার দেব এর আদালত আসামী সাইফুলের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গ্রেফতারকৃত পিকআপ চালক সাহিদুল ইসলাম প্রকাশ সাইফুল (৩০) বান্দরবান জেলার লামা উপজেলার মো.আলী জাফরের পুত্র।

চকরিয়া সিনিয়র জুডিসিয়াল আদালতের আইনজীবি অ্যাডভোকেট উমর ফারুক বলেন, চকরিয়া উপজেলার মালুমঘাট সোয়াজানিয়া রাস্তা মাথা এলাকায় সবজি বোঝাই একটি দ্রুতগতির পিকআপ গাড়ী চাপায় পাঁচ ভাই নিহত হয়। এসময় আরো দুই ভাই ও এক বোন গুরুতর আহত হয়ে চিকিৎসাধিন আছেন।
ঘটনার পর থেকে ড্রাইভার সাইফুল পলাতক ছিলেন।
এঘটনা সারা দেশে আলোড়ন সৃষ্টির পরে র‌্যাব-১৫’র একটি টিম তাকে ঢাকা মহানগর থেকে আটক করেন।আটকের পরে আসামীকে সংশ্লিষ্ট মামলার তদন্তকারী কমকর্তার কাছে হস্তান্তর করা হয়।এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা আসামীকে আদালতে সোপর্দ্দ করার,পরে অধিকতর তদন্তের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন করেন।বিজ্ঞ আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।আদালতে আসামী চালক সাইফুলের পক্ষে কোন আইনজীবি জামিনের জন্য আবেদন করেননি।

মামলার তদন্তকারী কর্মকর্তা মালুমঘাট হাইওয়ে থানার এসআই আবুল হোসেন বলেন,পিকআপ গাড়ীর চাপায় ৫ ভাই নিহতের ঘটনায় চালক সাইফুলকে আসামী করে থানায় মামলা দায়ের করেন,নিহত পরিবারের এক সদস্য।মামলার পরে আসামীকে ঢাকা থেকে আটক করে র‍্যাব।পরে আমাদের কাছে হস্তান্তর করা হয় আসামীকে। সুতরাং মামলার অধিকতর তদন্তের জন্য তাকে আদালতে সোপর্দ্দের মাধ্যমে ৭দিনের রিমান্ডের আবেদন করি।আদালত ৩দিনের রিমান্ড মঞ্জুর করেন।আসলে ঘটনাটি কি?পরিকল্পিত নাকি অইচ্ছাকৃত?মূল রহস্য বের করা হবে।