পটিয়ায় গুলিতে কাউন্সিলর প্রার্থীর ভাইয়ের মৃত্যু, নারীসহ আহত ৮

স্টাফ রিপোর্টারঃ চট্টগ্রামের পটিয়ায় পৌরসভার নির্বাচনে গোলাগুলিতে এক কাউন্সিলর প্রার্থীর আপন ভাইয়ের মৃত্যু ঘটেছে। নিহতের নাম আবদুল মাবুদ (৫০)। তিনি পটিয়া পৌরসভার ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আবদুল মান্নানের ছোট ভাই।

আর এতে আহত হয়েছেন ৮ জন। এরা হলেন; হাসান (২৩), ফাহিম (১৮), মোবাসিকজান্নাত (৩০), আবদুল আল মাহমুদ (১৮), জালাল উদ্দিন (২৫), নুসরাত (২০), আশেক (২৫), ইদ্রিস (৮০)।

আজকে রবিবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর ১২ টার দিকে পটিয়া পৌরসভার ৮নং ওয়ার্ডের দক্ষিণ গোবিন্দারখীল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের বাইরে এই ঘটনা ঘটেছে। এতে ঘটনার এক পর্যায়ে ভোট কেন্দ্র এলাকায় স্থানীয় আনসার ভিডিপি ক্লাব ও কয়েকটি দোকানে অগ্নিসংযোগের ঘটনাও ঘটেছে।

দ্রুত খবর পেয়ে পুলিশ, বিজিবি, র‌্যাব, ডিবি পুলিশ ও ম্যাজিস্ট্রেটের পৃথক টিম অভিযান চালিয়ে ওই কেন্দ্রের দুই কাউন্সিলর প্রার্থী আবদুল মান্নান (ডালিম) ও সরোয়ার কামাল রাজিব (উটপাখি) কে আটক করেছেন। এখন পর্যন্ত ভোট কেন্দ্র এলাকায় থমথমে অবস্থা বিরাজমান। এ ঘটনায় ইতোমধ্যে ভোট কেন্দ্রে কিছুক্ষন ভোটগ্রহণ বন্ধ থাকে।

পটিয়া পৌরসভা নির্বাচনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইনামুল হাসান জানান, গোলাগুলি ও অগ্নিসংযোগের ঘটনার পর দুই কাউন্সিলর প্রার্থীকে আটক করা হয়েছে। এক্ষেত্রে দুই প্রার্থীকে আটকের পর পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।