পঞ্চগড়ের মেয়ে তৃষ্ণা বিশ্বকাপে

নিতিশ চন্দ্র বর্মন, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ
নারী ওয়ানডে বিশ্বকাপ বাছাই পর্বে খেলতে দেশের মাটি ছেড়ে জিম্বাবুয়ের উদ্দেশ্যে উড়াল দিয়েছে পঞ্চগড় সদরের সীমান্তবর্তী গ্রাম মীরগড়ের মেয়ে তৃষ্ণা। পুরো নাম ফারিহা ইসলাম তৃষ্ণা। দলটি গত ৫ নভেম্বর হারারের উদ্দেশ্যে রওনা দেয়। বিশ^কাপ বাছাই পর্বে নামার আগে দলটি জিম্বাবুয়ের সাথে তিন ম্যাচের ওয়ানডে খেলবে আগামী ১১,১৩, ১৫ নভেম্বর।

 

 

বাহাতি এ ফাস্ট বোলার বিকেএসপিতে এখন এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী। ২০১৭ সালে ৭ম শ্রেণিতে পড়ার সময় বিকেএসপির একটি টীম তৃণমূলের প্রতিভা অন্বেষণ করতে এসে তৃষ্ণাকে নির্বাচিত করে। তৃষ্ণা দেশের হয়ে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকায় খেলেছে। দুই ভাই বোনের মধ্যে বড় তৃষ্ণা তার গ্রামের বাড়ি সদর উপজেলার মীরগড় সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক ও পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণি পর্যন্ত পড়ে বিকেএসপিতে ২০১৯ সালে নবম শ্রেণিতে ভর্তি হয়।

 

 

সারাক্ষণ ক্রিকেট নিয়ে মেতে থাকা মেয়ের বায়না মেটাতে বাবা ব্যবসায়ী দবিরুল ইসলাম দুলুও উৎসাহ যোগাতেন। তৃষ্ণার মা বেবী জেসমিন আকতার পেশায় গৃহিণী। জিম্বাবুয়েতে অনুষ্ঠিতব্য নারী ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্বে তার মেয়ে খেলবে এ খবরে সবার কাছে দোয়া প্রার্থনা করেছেন। বাবা দবিরুল ইসলাম বলছেন, তার মেয়ে বাহাতি ফাস্ট বোলার হওয়ায় এ আসরে দেশের জন্য ভালো কিছু করবে। তিনিও তার মেয়ের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন