পঞ্চগড়ের অর্ধগলিত মরদেহ উদ্ধার

নিতিশ চন্দ্র বর্মন পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের আটোয়ারীতে বাসাবাড়ির ঘরের দরজা ভেঙে এক ব্যক্তির অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে এবং সরেজমিনে জানা যায়, রোববার (২২ আগস্ট) বিকেলে উপজেলার ফকিরগঞ্জ বাজার সংলগ্ন জনৈক জাহের আলীর বাসাবাড়ির দরজা ভেঙে তার ভাড়াটিয়া ইয়াছিন জাহিদ চৌধুরীর (৪৩) অর্ধগলিত মরদেহ উদ্ধার করে সিআইডির ক্রাইম স্কিন দলের সদস্যরা।

জানা যায়, জাহিদ চৌধুরী দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলার ডাঙ্গাপাড়া গ্রামের জনৈক রুস্তম আলী চৌধুরীর পুত্র। গত বছরের ৩ জুলাই তিনি আটোয়ারী এসে ওই বাসায় ভাড়া নিয়ে বসবাস শুরু করেন। একই বাসাবাড়িতে বসবাসরত আরেক ভাড়াটিয়া ক্ষিরোদ চন্দ্র রায় (২৭) জানান, সর্বশেষ চার দিন আগে তার সঙ্গে ইয়াছিনের ফকিরগঞ্জ বাজারে দেখা হয়। রোববার ইয়াছিনের কক্ষ হতে পচা দুর্গন্ধ আশপাশে ছড়িয়ে পড়লে তা পুলিশকে জানানো হয়। খবর পেয়ে আটোয়ারী থানার অফিসার ইনচার্জ ইজার উদ্দীন দ্রুত সিআইডির ক্রাইম স্কিন দলের সহযোগিতায় তার মরদেহ উদ্ধার করে পঞ্চগড় মর্গে প্রেরণ করেন। বাসার মালিক জাহের আলী জানান, মাসিক তিন হাজার টাকা ভাড়া দেওয়ার শর্তে তিনি দুই রুম নিয়ে তার বাসায় গত বছর ওঠেন এবং নিয়মিত ভাড়া দিতেন।

তিনি আরও জানান, তার দুই ভাই বিদেশে থাকে এবং তারাই ইয়াছিনের খরচের টাকা পাঠাতেন এমনটি তাকে জানিয়েছিলেন মৃত ইয়াছিন চৌধুরী।

এ প্রসঙ্গে পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) আলমগীর রহমান বলেন, মৃত ব্যক্তি একসময় ঢাকায় চাকরি করতেন এবং তিনি চাকরি ছেড়ে দিয়ে পরিবার ছাড়া একাই আটোয়ারীতে বসবাস করছিলেন। তিনি কি কারণে মারা গেলেন ময়নাতদন্তের রিপোর্ট না পাওয়া পর্যন্ত তা বলা যাচ্ছে না। রিপোর্ট পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।