নৌকার বিরুদ্ধে প্রার্থী হওয়ায়-সোনাইমুড়ীর বারগাঁও ইউনিয়ন যুবলীগ সভাপতিকে বহিষ্কার

মোঃ বেল্লাল হোসেন নাঈম, েস্টাফ রিপোর্টারঃ

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার বারগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ইউনিয়ন যুবলীগ সভাপতি নুরুন্নবী ভূঁইয়াকে দল থেকে বহিষ্কার করেছে উপজেলা আওয়ামী লীগ।

মঙ্গলবার ২১ ডিসেম্বর দুপুরে সোনাইমুড়ী উপজেলা আ”লীগ সাধারণ সম্পাদক আ ফ ম বাবুল (বাবু) স্বাক্ষরিত এক লিখিত বিজ্ঞপ্তিতে নুরুন্নবী ভূঁইয়াকে দল থেকে বহিষ্কারের আদেশ দেওয়া হয়। পাশাপাশি তাকে আগামী ৩ দিনের মধ্যে কারন দর্শানোর নির্দেশনাও দেওয়া হয়।

দলীয় সূত্র জানায়, বহিষ্কৃত যুবলীগ নেতা চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন লাভের জন্য আবেদন করেছিলেন। পরে ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক শামসুল আলমকে দলীয় মনোনয়ন দেওয়ার পর বারবার নৌকার স্বার্থে নির্বাচন থেকে সরে দাঁড়াতে নির্দেশ দিলেও নুরুন্নবী বিদ্রোহী প্রার্থী হয়ে স্বতন্ত্র পদে আনরস মার্কায় নির্বাচন করছেন।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বলেন, গত ১৫ ডিসেম্বর জেলা আ’লীগের নির্দেশনা মোতাবেক ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হয় তার পরিপ্রেক্ষিতে নুরুন্নবী ভূঁইয়াকে দলের গঠনতন্ত্র অনুযায়ী বহিস্কার করা হয়েছে।

এবিষয়ে বিদ্রোহী প্রার্থী ও বারগাঁও ইউনিয়ন যুবলীগ সভাপতি নুরুন্নবী ভূঁইয়ার সাথে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।