নিয়ম নিতির তোয়াক্কা না করেই অবাধে ফেলছে গরুর বৃষ্ঠা ও গোমূত্র

মোঃ গোলাম মোস্তফা সোহাগ
সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

সিরাজগঞ্জ সদর উপজেলার ৬নং ছোনগাছা ইউনিয়নের ২নং ওয়ার্ড এর ভুড়ভুড়িয়া হাজিবাড়ি গ্রামের মৃত মজিবুর সরকারের ছেলে মোঃ নুরুল ইসলাম, পরিবেশ এবং নিয়ম নিতির তোয়াক্কা না করেই অবাধে ফালাচ্ছে গরুর বৃষ্ঠা ও আবর্জনা, এতে যেমন চারিদিকে দুর্গন্ধ ছড়িয়ে পরিবেশ দূষিত হচ্ছে সেই সাথে চারিদকে ছড়িয়ে পড়েছে বিভিন্ন রোগ জীবানু,
এতে এলাকাবাসী ক্ষুব্ধ প্রাকাশ করেছে।

এলাকাবাসী জানান বর্তমান সময়ে ডেঙ্গুর উপদ্রব বেড়েই চলেছে, গোবর ও ময়লা আবর্জনার স্তূপের কারনে মশার উপদ্রব ও বাড়ছে মানুষ আক্রান্ত হচ্ছে নানান অসুখ- বিসুখে ঝুঁকিতে রয়েছে মানুষের প্রান।

নুরুল ইসলাম কে বার বার গোবরের স্তূপ ও ময়লা আবর্জনা ফেলতে নিষেধ করা হলেও কারো কথার তোয়াক্কা না করেই অবাধে ফেলছে বৃষ্ঠা ও আবর্জনা।

তার খামারের পাশেই রয়েছে একটি মসজিদ মুসল্লীদের যাতায়াতের সময় লেগে যায় ছড়িয়ে ছিটিয়ে থাকা আবর্জনা, বৃষ্টি হলেই মানুষের রাস্তা দিয়ে চলাচল অসম্ভব হয়ে পড়ে, নেই কোন পানি নিষ্কাশনের ব্যবস্থা।

অথচ নিতীমালা অনুয়ায়ী একটি খামার স্থাপনের জন্য পরিবেশ অধিদপ্তরের অনুমতি ও প্রাণিসম্পদ কার্যালয় থেকে রেজিষ্ট্রেশনভুক্ত হতে হবে। ঘনবসতি এলাকা এবং জনগণের ক্ষতি হয় এমন স্থানে খামার স্থাপন করা যাবে না।

অথচ,এসকল আইন কানুন না মেনেই গড়ে তুলেছে গরুর খামার।