নিজ অবস্থানে থেকেই ঈদ উদযাপনের আহ্বান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদকঃ অযথা ছুটোছুটি না করে নিজ নিজ অবস্থানে থেকেই এবারের ঈদ আনন্দ ভাগাভাগি করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর পূর্বাচল নতুন শহর প্রকল্পের ক্ষতিগ্রস্তদের প্লট হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। এসময় প্রধানমন্ত্রী বলেন, করোনা সংক্রমণ থেকে নিজ পরিবারকে রক্ষা করতে হবে।

রাজধানীর পূর্বাচল নতুন শহর প্রকল্পের ক্ষতিগ্রস্ত ১ হাজার ৪৪০ পরিবারের মধ্যে প্লট হস্তান্তর উপলক্ষে আয়োজন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী। ক্ষতিগ্রস্তদের হাতে প্রধানমন্ত্রীর পক্ষে প্লটের দলিল তুলে দেন গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

এসময় প্রধানমন্ত্রী বলেন, বিরোধী দলে থাকতেই তিনি পূর্বাচলের ক্ষতিগ্রস্তদের দুঃখ দেখেছেন। তাই তারা প্লট না পাওয়া পর্যন্ত ওই এলাকায় সব নতুন প্রকল্প বন্ধ রাখা হয়েছে।

করোনা সংক্রমণ থেকে নিজের ও পরিবারের সদস্যদের সুরক্ষিত রাখতে যার যার অবস্থানে থেকেই ঈদ উদযাপন করতে দেশবাসীর প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। করোনা ভাইরাসের বাহক না হতে দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বানও জানান শেখ হাসিনা।

৭৫’র পরে ক্ষমতা দখলকারীরা মানুষ হত্যায় মেতে ছিল অভিযোগ করে প্রধানমন্ত্রী বলেন, ঘাতকের বুলেট তাড়া করছে জেনেও তিনি মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করে যাচ্ছেন।