নারায়ণগঞ্জে বস্তিতে আগুনে ৭০টি ঘর পুড়ে ছাই

প্রতিনিধি, নারায়নগঞ্জ: নারায়ণগঞ্জে জেলা পরিষদ কার্যালয়ের পাশে একটি বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে বস্তির প্রায় ৭০টি ঘর পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে।

বৃহস্পতিবার (১ আগস্ট) দিবাগত রাত ৩টায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে সদর উপজেলার ফতুল্লা থানার জেলা পরিষদ কার্যালয় এলাকায় এ অগ্নিকাণ্ড ঘটে। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে তাৎক্ষণিকভাবে নিশ্চিত করে জানাতে পারেননি ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ বা বস্তিবাসী। 

আগুন লাগার মুহুর্তের মধ্যে পুরো বস্তি এলাকায় ছড়িয়ে পড়ে। এসময় ধোঁয়ায় আশপাশের প্রায় দুই তিন কিলোমিটার এলাকা আচ্ছন্ন হয়ে পড়ে। বস্তিবাসীসহ শত শত মানুষ মধ্য রাতে লিংক রোডে এসে অবস্থান নেন। আতঙ্কে ছোটাছুটি করতে থাকেন বস্তির লোকজন। বস্তির পাশেই একটি সিএনজি স্টেশন থাকায় মানুষ আতঙ্কিত হয়ে পড়েন।

আগুনের খবর পেয়ে নারায়ণগঞ্জ শহরের মন্ডলপাড়া, হাজীগঞ্জ ও আদমজী ফায়ার স্টেশনের সাতটি ইউনিটের দমকল বাহিনীর কর্মীরা আগুন নেভানোর কাজ শুরু করেন। আগুন নেভানো না পর্যন্ত ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। ঢাকা থেকে আসা এবং দূরপাল্লার অর্ধশতাধিক যানবাহন এসময় আটকা পড়ে। ফলে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

জলাধারের উপর ভাসমান অবস্থায় গড়ে ওঠা এই বস্তিতে বেশ কয়েকটি টং দোকান, ঝুটের গুদাম ও ঘর বাড়িসহ প্রায় ৭০টি স্থাপনা পুড়ে গেছে বলে জানিয়েছেন বস্তিবাসীরা।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন সময় নিউজকে জানান, সাতটি ইউনিটের এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে আগুনে কেউ হতাহত হয়নি। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে।