নান্দাইলের কৃতি সন্তান সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব পদে পদোন্নতি

এমদাদুল হক, ময়মনসিংহ (নান্দাইল) প্রতিনিধি: ময়মনসিংহ জেলার, নান্দাইল উপজেলায় রসুলপুর গ্রামের বাসিন্দা স্বর্ণগ’র্ভা মা আয়েশা আক্তারের ছেলে মেয়েদের মধ্যে দ্বিতীয় সন্তান আবুল মুনসুর।

৮ ভাই ২ বোনের মধ্যে দ্বিতীয় সন্তান আবুল মুনসুর। ১০ম বিসিএসের পর আর কেউ তাঁকে ধ’মাতে পারেননি। আজ বৃহস্পতিবার পদোন্নতি পেয়ে হয়েছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব।

আর এই খবরে ময়মনসিংহের নান্দাইলের রসুলপুর গ্রামে আনন্দের উৎসব চলে। সন্ধ্যার পর এলাকবাসী সচিবের বাড়িতে গিয়ে স্বর্ণগ’র্ভা মা আয়েশা আক্তারকে (৭৫) খাওয়ালেন মিষ্টি।বৃহস্পতিবার আবুল মনসুর সচিব হয়েছেন এ খবরে রসুলপুর গ্রামে আনন্দ নেমে আসে। গ্রামের যুবকরা নিজেদের গ্রামের বড় ভাইকে সচিব পেয়ে খুশিতে আ’ত্মহা’রা।

তাঁরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। সেই সাথে স্থানীয় বাজারের মিষ্টি বিতরণ ছাড়াও এলাকবাসী মিষ্টি নিয়ে সচিব মনসুরের মা আয়েশা আক্তারের কাছে গিয়ে মুখে মিষ্টি তুলে দেন। এ সময় পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।স্থানীয় সূত্র জানায়, নবনিযুক্ত সচিব আবুল মনসুর হচ্ছেন নান্দাইল উপজেলার ৩ নং নান্দাইল ইউনিয়নের রসুলপুর সরকার বাড়ি গ্রামের মৃ’ত সমফিজ উদ্দিন সরকারের দ্বিতীয় পুত্র। তাঁর আট ভাই দুই বোন।

ছোটবেলা থেকেই তিনি ছিলেন মেধাবী সৎ ও সহজ সরল। সুখে দুঃখে গ্রামের মানুষের সাথে ছিলেন একনিষ্ট।এই ক’রো’নাকা’লেও তিনি খোঁ’জ নিয়ে আ্সছেন এলাকার মানুষের। সুযোগ পেলেই তিনি ছুটে আসেন গ্রামে। দাম্পত্য জীবনে তিনি এক ছেলে ও এক মেয়ের জনক। স্ত্রী সৈয়দা মঞ্জুয়ারা সুলতানা। তিনি ১৬তম বিসিএস ক্যাডার। বর্তমানে সরকারি ইডেন কলেজের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক।