নাইক্ষ্যংছড়ি সীমান্তে মিলল ৩০ লাখ টাকার ইয়াবা


নিজস্ব প্রতিবেদক

রিপটারঃ মোঃ জয়নাল আবেদীন টুক্কু
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সীমান্ত পথে পাচারের সময় ৩০ লাখ টাকার নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বিজিবি। শনিবার রাতে এ অভিযান চালানো হয়। বিজিবি জানায়, নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ফুলতলী লম্বাশিয়া এলাকার মিয়ানমার সীমান্তপথে মাদকদ্রব্য পাচারকারী চক্র ইয়াবা পাচার করছে এ ধরণের গোপন খবরের ভিত্তিতে অভিযান চালায় বিজিবি। এ সময় ঘটনাস্থল থেকে বিজিবি সদস্যরা প্লাস্টিক প্যাকেটে মোড়ানো অবস্থায় ১০ হাজার পিচ নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে। তবে অভিযানের বিষয়টি টের পেয়ে পাচারকারী চক্র পালিয়ে যাওয়ায় কাউকে আটক করতে পারেনি বিজিবি। অভিযানে নেতৃত্ব দানকারী নায়েক সুবেদার ইব্রাহিম জানান,ফুলতলী বিজিবি ক্যাম্পের আওতাধীন লম্বাশিয়া এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবা পাচার করছিল মাদক পাচারকারীরা। খবর পেয়ে টহলদল পলিথিনে মোড়ানো অবস্থায় ১০ হাজার পিচ ইয়াবা উদ্ধার করেছে। জব্দকৃত ইয়াবার বাজার মূল্য প্রায় ৩০ লক্ষ টাকা।
উদ্ধার হওয়া ইয়াবা প্রচারের সাথে জড়িত নিশ্চিত করে বেদার মিয়া,মোঃ আলী ও মোঃ রহিমসহ ৩ কে আসামী করে নাইক্ষ্যংছড়ি থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে।
নাইক্ষ্যংছড়ি ১১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহ আবদুল আজিজ আহমেদ জানান, চোরাচালান, মাদকদ্রব্য ও সন্ত্রাসীদের বিরুদ্ধে বিজিবির অভিযান অব্যহত আছে, থাকবে।