নাইক্ষ্যংছড়ির বিভিন্ন স্কুল পরিদর্শনে গিয়ে ক্লাস নিলেন উপজেলা চেয়ারম্যান শফিউলাহ

মোঃ জয়নাল আবেদীন টুক্কু,বান্দরবানঃ পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়নের বেশ কয়েকটি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যনের অধ্যাপক মোঃ শফিউল্লাহ। মঙ্গলবার (২১জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় উপজেলার তাংরা বিছামরা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে গিয়ে ক্লাস নেন তিনি।
এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা যেমন আমাদের জন্মদাতা মাকে ভক্তি, শ্রদ্ধা করি ও ভালোবাসি, তার প্রতি দায়িত্ব পালন করি। একই ভাবে মাতৃভূমিকে মা হিসেবে দেখতে হবে। আর মানুষকে ভালোবাসতে পারলে সোনার মানুষ হওয়া সম্ভব তাই বড় লোক নয়, ভাল মানুষ হওয়ার স্বপ্ন দেখো। আগামী প্রজন্মকে প্রকৃত শিক্ষা দান, দেশ ও মানবপ্রেমে উদ্বুদ্ধ করতে এবং তাদের সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তুলতে মানসম্মত শিক্ষার কোনো বিকল্প নেই। এ জন্য আমাদের সম্মিলিত প্রচেষ্টায় মানসম্মত শিক্ষা প্রদান নিশ্চিত করতে হবে।

হঠাৎ এভাবে ক্লাস নেওয়ায় তাংরা বিছামারা ৫ম শ্রেণির ছাত্রী অানিকা ইফ্ফাত মাহি বলেন, উপজেলা চেয়াম্যান স্যারের ক্লাস খুব ভালো লেগেছে। তিনি আনন্দ সহকারে অামাদের কাছ থেকে অনেক কিছু জিজ্ঞেস করেছে এবং পড়িয়েছেন। তাঁর কাছ থেকে আমরা অনেক নতুন বিষয় জানলাম। উপজেলা চেয়ারম্যন স্যার বলেছেন, আমাদের ভালো মানুষ হতে হবে। ভালো মানুষ পরিবার ও দেশের সম্পদ। সততা ও নিষ্ঠা আমাদের সফলতা অর্জনে সহায়ক ভূমিকা পালন করে। স্যারের এসব কথায় আমরা অনুপ্রাণিত হয়েছি।

ব্যতিক্রমী এ পরিদর্শন ও ক্লাস সম্পর্কে তাংরা বিছামরা প্রধান শিক্ষক মোঃ ওসমান গনি বলেন, উপজেলা চেয়ারম্যান স্যার মাঝেমধ্যে ক্লাসে প্রবেশ করে এ রখম পাঠদান ও বিদ্যালয়ে পরিদর্শনে অাসলে নিয়ম শৃঙ্খলা ও জবাবদিহি বাড়বে।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ও ইউপি সদস্য ফয়েজ অাহামদ বলেন, এ রকম উদ্যোগ অব্যাহত থাকলে প্রকৃত শিক্ষার পরিবেশ সৃষ্টি হবে এবং শিক্ষকদের মধ্যে সুষ্ঠু প্রতিযোগিতা বাড়বে।

এ বিষয়ে উপজেলা সহকারি শিক্ষা অফিসার অাক্তার উদ্দিন বলেন, উপজেলা চেয়ারম্যান স্যার অামাদের প্রাইমারি স্কুল পরিদর্শদনে শিক্ষার মান বাড়তে এ উদ্যেগ অত্যন্ত প্রশংসনীয়। এ সময় তিনি
শিক্ষার মান বাড়াতে স্কুলের বিভিন্ন সমস্যার বিষয় নিয়ে আলোচনা
করেছেন।

পরিদর্শদনে শেষে উপজেলা চেয়ারম্যান বিদ্যালয়র শিক্ষক,ও ব্যবস্থাপনা কমিটির সঙ্গে মতবিনিময় করেন।

সকাল থেকে তিনি সদর ইউনিয়নের অাদর্শ গ্রাম সরকারি প্রাঃ বিদ্যালয়, বিজিবি সরকারি প্রাথমিক বিদ্যালয়, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, জারুলিয়া ছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও তাংরা সরকারি প্রা: বিদ্যালয়সহ মোট ৫টি সরকারি প্রাথামিক বিদ্যালয় পরিদর্শন করেন। এসময় তার সাথে ছিলেন উপজেলা সহকারি শিক্ষা অফিসার অাক্তার উদ্দিন ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর অালম কাজল প্রমুখ।