নওগাঁর মান্দায় অটোরিকশা চালক হত্যাকান্ডের প্রধান আসামিসহ গ্রেপ্তার-২

এস এ বিপ্লব, জেলা প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় ব্যাটারি চালিত অটোরিকশা চালক গোলাম রাব্বানী (৩৫) হত্যাকান্ডের প্রধান ও মুল পরিকল্পনাকারী নাহিদ হোসেন (১৯) ও তার সহযোগী তুহিন ইসলাম (২০) কে গ্রেপ্তার করেছে র‍্যাব।

গত বুধবার (২৩ আগস্ট) ভোরে টাংগাইল জেলার মির্জাপুর থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
র‍্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার রফিকুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য প্রদান করেন।
গ্রেপ্তারকৃত নাহিদ হোসেন মান্দা উপজেলার উত্তর শ্রীরামপুর গ্রামের মজিবর রহমানের এবং তুহিন ইসলাম পত্লীতলা উপজেলার শিবপুর এলাকার কবির হোসেনের ছেলে। অন্যদিকে হত্যাকান্ডের শিকার গোলাম রাব্বানী উপজেলার উত্তর শ্রীরামপুর, বিলবাড়িয়া গ্রামের আক্কাস আলী সরদারের ছেলে।

র‍্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, অটোরিকশা চালক গোলাম রাব্বানী গত ১৪ আগস্ট সকাল ৯টার দিকে অটোরিকশা নিয়ে বাড়ি থেকে বের হয়ে যান। ওইদিন দুপুর ২টার পর হতে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। পরবর্তীতে
নিখোঁজের ৪ দিন পর অর্থাৎ ১৮ আগস্ট বিকেলে মহাদেবপুর উপজেলার সাগরইল বাজার সংলগ্ন গুন্দইল খাড়ির ব্রিজ এলাকা থেকে গোলাম রব্বানীর ভাসমান মরদেহ উদ্ধার করে পুলিশ। তার মরদেহ উদ্ধারের আগেই আসামিরা এলাকা ছেড়ে পালিয়ে যায়।

উক্ত বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গোলাম রাব্বানী নিখোঁজের পর স্থানীয় জিগাতলা বাজারে ব্র্যাক ব্যাংকের সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায় যে, একই এলাকার নাহিদ হোসেন ও তুহিন ইসলামকে নিয়ে মহাদেবপুরের অভিমুখে যাচ্ছিলেন অটোরিকশা চালক গোলাম রাব্বানী।

এ বিষয়ে গত ১৭ আগস্ট গোলাম রাব্বানীর বাবা বাদি হয়ে মান্দা থানায় অপহরণ মামলা করেন। পরবর্তীতে র‍্যাব-৫ আসামিদের গ্রেপ্তারে গোয়েন্দা নজরদারিসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন। একপর্যায়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে টাংগাইল জেলার মির্জাপুর থানা এলাকা থেকে র‍্যাব-১৪ এর সহযোগিতায় নাহিদ হোসেন ও তুহিন ইসলামকে গ্রেপ্তার করা হয়। এরপর আইনগত ব্যবস্থা নিতে গ্রেপ্তারকৃত দুই আসামিকে মান্দা থানায় হস্তান্তর করা হবে বলে র‍্যাব কর্তৃপক্ষ জানান।