দেশে ফিরে যাচ্ছেন স্মিথ

ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের আসর মাতাতে এসেছিলেন স্টিভ স্মিথ। এসেছিলেন আন্তর্জাতিক এবং ঘরোয়া নিষেধাজ্ঞার সময়টা কাজে লাগাতে। তাকে আনতে বিপিএলের নিয়ম পর্যন্ত পরিবর্তন করা হয়েছে। কিন্তু কুমিল্লা ভিক্টোরিয়ান্স তাকে ধরে রাখতে পারলো না। মাত্র দুই ম্যাচ খেলে, কোন রশদ না নিয়েই দেশের পথ ধরলেন সাবেক অজি অধিনায়ক।

তার ফিরে যাওয়ার কারণটা অবশ্য নিয়ন্ত্রনের বাইরে। চোটে পড়েছেন তিনি। আর তাই সাধের তারকাকে হারিয়ে একটা ধাক্কা খেলো কুমিল্লা। এমনিতে এবারের আসরে কুমিল্লার খুব শক্ত দল। তার পরও, স্মিথ তো স্মিথই। সেজন্য তামিমকে রেখে অধিনায়কও করা হয়েছিল তাকে। কিন্তু ঘাতক চোট ধাক্কা দিল কুমিল্লা শিবিরে।

স্মিথ দু’দিন ধরে কনুইয়ের চোটে পড়েছেন। তার চোটটাকে উগলফার এলবো চোট বলে। তিনি কনুইয়ের ভেতরের অংশে ব্যথা অনুভব করছেন। শেষ দু’দিন ব্যট ধরতে পারেননি। আর তাই তিনি ধরেছেন দেশের বিমান। কারণ চোট নিয়ে ঝুঁকি নিতে নারাজ স্মিথ। দেশে ফিরে করাবেন এমআরআই। সেই ফল যদি ভালো হয় দ্রুত ফিরে আসবেন বাংলাদেশে, বিপিএল খেলতে।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স কোচ মোহাম্মদ সালাউদ্দিন অবশ্য আশায় আছেন সুস্থ হয়ে স্মিথ আবার বিপিএলে ফিরবেন। তিনি বলেন, ‘যদি এমআরআই করিয়ে কোন সমস্যা ধরা না পড়ে আমরা আশা করছি তিনি আবার আমাদের দলে যোগ দেবেন।’ দেশে ফিরে যদি স্মিথ কোন সমস্যা না দেখেন এবং আবার বিপিএলে ফেরার সিদ্ধান্ত নেন তবুও অন্তত দুটি ম্যাচ মিস করবেন তিনি। এর মধ্যে শুক্রবার রাজশাহীর বিপক্ষে কুমিল্লা মাঠে নামবে স্মিথকে ছাড়া।